ইসলামি ব্যংকে যদি ক্যরিয়ার গড়তে চাই তবে ভবিষ্যতে তার বেতনের টাকা টা কি হালাল বলে গন্য হবে? একটু বুঝিয়ে বলবেন প্লিজ।। আমি শয়তানের প্ররোচনায় পড়ে একবার একটা দোকান থেকে মাল নিয়েছি কিন্তু ইচ্ছাকৃত টাকা না দিয়ে ফাকি দিয়ে চলে এসেছি। আমি আমার কাজের জন্য অনুতপ্ত। কিন্তু ঐ ব্যাক্তির দোকান ওখানে আর নেই। আর সেই বিক্রেতা কেও আমার মনে নেই অর্থাৎ আমি তার চেহারা ভুলে গেছি, এমতাবস্থায় আমি এই ঋন বা তার যে পাওনা দেই নি এর থেকে কিভাবে পরিত্র্রান পাবো? টাকাটা যদি মসজিদে বা কোন গরিবকে দেই তাহলে হবে?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

না,এটিও হারাম,কারন তাদের বেতন দেওয়া হয়,সুদ থেকে,ইসলাম এ সব ব্যাংক ব্যবসায় হারাম। যদি পারেন তার টাকা ফিরিয়ে দেওয়ার সরবোচ্চ চেষ্টা করুন,আর না পারলে,এর সমপরিমাণ টাকা ভালো কাজে দান করে দিন,এবং তওবা করুন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
ArifHossian

Call

অবশ্যই হারাম...!! আমার কথ হচ্ছে সুদের সাথে জড়িত ব্যাংকে যদি আপনি চাকরি করেন, তখন সকল লেনদেন আপনার হাতের ‍উপর দিয়েই যাবে। আর আপনার জানা দরকার যে, একটা সুদের লেনদেনে ৩জন দোষি। ১। সুদের টাকা দাতা, ২। সুদের টাকা গ্রহীতা, ৩। সুদ লেনদেনের সাক্ষী। আর যখন আপনি সুদি ব্যাংকে চাকরি করবেন, তখন আপনি সকল লেনদেনের সাক্ষি হিসেবেই থাকবেন। আশা করি আপনি বুঝতে পেরেছেন...!!

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ