আমি একটা একাউন্ট করতে চাই ইসলামী ব্যাংকে কিন্তু আমি নিয়ম কানুন জানিনা
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

ইসলামী ব্যাংক গুলো আসলে যেভাবে বলে সেভাবে তারা নিজেদের সুদ মুক্ত করতে পারেনি। বরং সাধারণ ব্যাংকগুলোর ওপর ব্যবসায়িক ফায়দা লোটার জন্য তারা শরীয়ত মোতাবেক লাভ দেয় বলে মানুষকে ধোকা দেয়। যদিও এ নিয়ে নানা তর্ক বিতর্ক আছে। তর্কে যখন তারা হেড়ে যায় তখন বলে আমরা চেষ্টা করি! শুধু চেষ্টাই যদি করবি তাহলে মানুষকে আগে থেকে কেন বললি না যে আমরা সুদ মুক্ত থাকার চেষ্টা করি?!


যাই হোক আপনার দরকার একটা একাউন্ট। আপনাকে বলব যেকোন ব্যাংকেই আপনি একাউন্ট করতে পারেন। একাউন্ট খোলার জন্য সাধারণত যেসব জিনিসগুলো লাগে সেটা বলে দিচ্ছি -

  1. আপনার রঙিন ছবি 2/3 কপি। সাথে আপনার আইডি কার্ডের/ পাসপোর্টের ফটোকপি।
  2. যাকে নমিনী দিবেন তার ছবি 1 কপি। সাথে আইডি কার্ড/ জন্ম নিবন্ধনের ফটোকপি।
  3. মিনিমাম জমা দিতে হয় 1000 টাকা। এটা অবশ্য সব ব্যাংকে এক না। কমবেশী হতে পারে।
  4. অনেক সময় পূর্বে একাউন্ট আছে এমন একজন লোকের স্বাক্ষর লাগে। উনি আপনার Introducer বা পরিচয়দানকারী হিসেবে থাকবেন। কিছু শাখায় এটা ছাড়া একাউন্ট খোলা যায়। আবার অনেক যায়গায় Introducer ছাড়া একাউন্ট খোলে না। এটা আসলে তাদের ব্যাপার। তবে ভাল হয় পূর্বে একাউন্ট আছে এমন কারো সাথে আপনার জানাশোনা থাকলে।

ইসলামী ব্যাংকের একটা বিরাট সমস্যা হল ওদের কাস্টমার বেশি। যদিও সেই পরিমাণে ওদের স্টাফ ও বেশি। কিন্তু তারপরও বেশি কাস্টমার হওয়াতে আপনি কথা বলতে গেলে তেমন সময় পাবেন না। কারণ ওরা নিজেরাই সারাদিন থাকে দৌড়ের ওপর। তাই একাউন্ট করার আগে প্রথমে আপনার নিকটস্থ শাখায় 2/3 ঘুরে আসুন আর যিনি একাউন্ট খোলেন তার সাথে কথা বলে নিন। এরপর সিদ্ধান্ত নিন একাউন্ট করবেন কি করবেন না। ধন্যবাদ।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ