আমার খুব ইচ্ছা হয়েছে মাদ্রাসায় পড়ার, কিন্তু সমস্যা হলো আম্মু রাজি হতে নাও পারে। কারণ আমি এক ছেলে আর আমার বোন ছোট, আর বাসায় দোকান আছে একটা। এখন বললে রাজি হতে নাও পারে কিন্তু আমার অনেক ইচ্ছে হয়েছে পড়ার।  এখন কি করে বললে রাজি করাতে পারবো? 


আমি এখন এসএসসি পরিক্ষার্থি

শেয়ার করুন বন্ধুর সাথে

আপনি আপনার আম্মুকে বলবেন যে আমার মাদরাসায় পড়ার খুব ইচ্ছা।তাই আমি মাদরাসায় পড়তে চাই।এরপরও যদি আপনার আম্মু মাদরাসায় পড়তে বাধা দেয় তাহলে আপনি তাকে বলবেন যে আমার ইচ্ছার বিরুদ্ধে আমাকে কোন প্রতিষ্ঠানে পড়ালে আর আমার পড়ালেখা + রেজাল্ট খারাপ হলে তখন আপনি আমাকে কিছু বলতে পারবেন না।আর যদি আমার ইচ্ছা অনুযায়ী আপনি আমাকে মাদরাসায় পড়তে দেন তাহলে আমি আমার পড়ালেখা + রেজাল্ট ভালো করার সর্বোচ্চ চেষ্টা করবো।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ধর্মীয় শিক্ষা অর্জন করা প্রতিটি ব্যক্তির উপর ফরয। তাই প্রয়োজন পরিমাণ জ্ঞান অর্জনের জন্য চেষ্টা ফিকির করা আপনার একান্ত দায়িত্ব কর্তব্য। হাদীসে এসেছে, ইলমে দীন অর্জন করা প্রতিটি মুসলমানের উপর ফরয। -সুনানে ইবনে মাযা: হা. নং ২২৪। তবে এখানে একটি বিষয় হলো- মা রাজি হবেন না। কিন্তু একটি বিষয় জানা থাকা চাই যে, ধর্মী বিষয় যেটা সম্পাদন করার নির্দেশ আল্লাহ দিয়েছেন, তা বাস্তবায়ন করতে কারো অসুন্তুষ্টি গৌণ বিষয় নয়। আমি আপনাকে মায়ের সাথে দুর্ব্যবহার করার পরামর্শ দিচ্ছি না। আমার কথায় ভুল বোঝবেন না। আমি বলছি মা যদি নারাজও হন তাহলেও কোন সমস্যা নেই। আপনাকে মায়ের নারাজ উপেক্ষা করেই দীন শিখতে হবে। তবে উভয়টির সম্বনয় করতে পারলে ভালো, যাতে মাও রাজি থাকে আবার ইসলামী জ্ঞানও অর্জন হয়। তবে জরুরী নয়। আশা করি বোঝেছেন। ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ