Methipre 4 mg, Reef - DX 600 mg, Neurolin 50 mg, Esoprex 20 mg এই ঔষধগুলোর কাজ/ উপকারিতা, পার্শপ্রতিক্রিয়া ও প্রতিটি ট্যাবলেট এর মুল্য কত টাকা?
শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

 Methipre 4 mg=  এলার্জি: এ্যাজমা, এটপিক ডার্মাটাইটিস, ওষুধের প্রতি অতি সংবেদনশীলতা, বিভিন্ন প্রকার রাইনাইটিস এবং সেরাম সিকনেস। এসব ক্ষেত্রে প্রচলিত সাধারণ চিকিৎসা কার্যকরী না হলে বা রোগ তীব্র মাত্রায় হলে ডেক্সোনেক্স নির্দেশিত। পার্শ্বপ্রতিক্রিয়া প্রেসার বেড়ে যাওয়া, খিঁচুনী, মাথা ঘুরা, মাথা ব্যথা। এটোক্রাইন : অনিয়মিত মাসিক, কুশিনয়েড স্টেট, শিশুদের দৈহিক বৃদ্ধিতে বাধা, সুপ্ত বহুমুত্র রোগের লক্ষণ। দাম ১০ টাকা। Reef DX = Calcium + Vitamin D3 রয়েছে যা শরীরের ভিটামিন ও ক্যালসিয়াম এর অভাব পূরন করে।  পার্শ্বপ্রতিক্রিয়া বমি, বমি বমি ভাব,ক্ষুধামন্দা, ঝিমুনি ও মুখ শুকিয়ে যাওয়া। neurolin = ডায়াবেটিক নিউরোপ্যাথি দ্বারা ঘটিত নার্ভের ব্যথাতে ও পোস্ট হার্পেটিক নিউরালজিয়াতে নির্দেশিত। বয়স্কদের জন্য এটি মৃগী রোগে সংযোজিত চিকিৎসা হিসেবে নির্দেশিত। সাধারণ পার্শ্ব প্রতিক্রিয়ার মধ্যে রয়েছে ঝিমুনি, ঘুমঘুমভাব, শুষ্ক মুখ, ইডিমা, ঝাঁপসা দৃষ্টি, ওজন বৃদ্ধি এবং অস্বাভাবিক চিন্তা। দাম ৩০ টাকা esoprex = ইহা গ্যাস্ট্রিক আলসার চিকিৎসায় ব্যবহৃত।    এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ মাথা ব্যথা, মাথা ঘোড়া, ডায়রিয়া এবং তলপেটে ব্যথা হতে পারে । দাম ৭ টাকা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ভাই আপনি ইচ্ছে করলে একটি ওষুধের দাম কত এবং ঔষধের কাজ কি সাথে ঔষধের পার্শ্বপ্রতিক্রিয়া আছে কি না এই সব তথ্য দেখতে পাবেন একটি এ্যাপসের মাধ্যমে। আপনাটআ প্লে-ষ্টোর থেকে patient aid এ্যাপসটি ডাউনলোড করতে হবে । ধন্যবাদ সবাইকে । ভালো থাকবেন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ