আমার বউ মাসিক হয় ৩০তারিখ বা ১তারিখ l এখন বলেন মাসিক এ কয়দিন আগে সেক্স করলে তা নিরাপদ?  আর এই নিরাপদ সময় কি কনদম দিয়ে সেক্স করতে হবে নাকি কনডন ছাড়া করতে হবে? কনডম ছাড়া করলে কি আমার বউ কে কোন রকম ঔষধ খাওয়ানোর প্রয়োজন হবে?
শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

যেহেতু মাসিক নিয়মিত ভাবে ৩০ তারিখে হয় তাহলে   মাসিক শুরু হওয়ার দিন থেকে আগের ৭ দিন এবং মাসিক শুরুর ১ম দিন থেকে পরবর্তী ৭ দিন হলো নিরাপদ সময় এই সময়ে কোন প্রকার প্রটেকশন ছাড়াই সহবাস করলে প্রেগন্যান্ট হবে না। মনে রাখবেন এই নিয়ম শতভাগ নিশ্চিত নয়।

উদাহরণস্বরূপ  প্রতি মাসেই ৩০ তারিখে নিয়মিত মাসিক হয় ।তাহলে সেক্ষেত্রে মাসিক শুরুর দিন থেকে আগের ৭ দিন যথাক্রমে  ৩০.২৯.২৮.২৭.২৬.২৫.২৪ । তারিখ গুলোতে প্রটেকশন ছাড়াই সহবাস করলে প্রেগন্যান্ট হবে না। এবং ৩০ তারিখ মাসিকের দিন থেকে যত দিন মাসিক স্থায়ী (৫/৬/৭ দিন) হবে ঠিক তত দিন নিরাপদ সময় সহবাস করা যাবে। তবে এই নিয়ম টি শত ভাগ নিশ্চিত নয়। তাই সহবাসে কনডম বা স্বল্পমেয়াদী পিল সেবন করবেন। আর নিরাপদ সময়ে কনডম ছাড়া সহবাস করলে  

প্রেগন্যন্সি সম্ভাবনা থাকে কম বা থাকে না। 

তবে মাসিক চলাকালিন সহবাস করবেন না,কেনো না মাসিক চলাকালিন সহবাস হারাম। মাসিক চলাকালিন সহবাস করলে যোনিতে ইনফেকশন হয়। এছাড়াও নানা রোগে আক্রান্ত হতে পারেন।


যদি কনডম ছাড়া সহবাস করেন তাহলে স্বল্পমেয়াদী পিল গুলো নিয়মিত ভাবে ২১ দিন সাদা পিল গুলো খাবে। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ