আমার কপালের দু সাইটে অবেক চুল পড়ে গেছে।এর আগে পেয়াজ এর রস লাগিয়েছিলাম কিন্তু কাজ হয়নি।এক বন্ধু পরামর্শ দিল রসুন এর রস দিতে,রসুনের রস কিরকম কার্যকর?কেউ কি রসুন ব্যবহার করেছেন বা কাউকে করতে দেখেছেন?আর পার্শ্বপ্রতিক্রিয়া আছে কি?
শেয়ার করুন বন্ধুর সাথে

রসুন ব্যবহার করতে পারেন। এর কোন পার্শপ্রতিক্রিয়া নেই । আবার আপনি কালোজিরার তেল ব্যবহার করতে পারেন।নতুন চূল গজাতে কালোজিরার তেলের তূলনা হয়না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call
হ্যা চুল পড়া বন্ধে রসুনের ভুমিকা অনেক। আপনি রস করে মাথায় নিতে পারেন। >আরো একটা রসুনের চুল পড়া রোধে গুন বলব- সেটা হলো রসুন ব্যাবহার করে চুল পড়া আটকাতে পারেন।
১ কাপ খাঁটি সরিষার তেল। --সরিষার তেল না থাকলে আপনি নিজে যে Oil চুলে লাগান সেটা দিলেও হবে...যেমন নারিকেল তেল /অলিভ Oil/Almond oil। --১০ কোয়া রসুন(রসুন চিলে গুনে গুনে ১০ পিচ)। --১০ টা কারিপাতা(কারিপাতা না থাকলে ১ টা শুকনো গোলাপ এর পাপড়ি দিতে পারেন...গোলাপ ও না থাকলে কারিপাতা/গোলাপ চাড়াও বানানো যাবে.... --২ চা চামচ মেথি.....

বা গোলাপ দিয়ে দিবেন Oil এ...মাঝে মাঝে একটু নেড়ে দিবেন.....চুলার আগুন বাড়ানো যাবেনা...কম থাকতে হবে... একদম কম....তা না হলে রসুন গুণাগুণ Oil. এ আসার আগেই পুড়ে যাবে..... --রসুন এর রং যখন বাদামী হয়ে যাবে চুলা বন্ধ করে কোন কাচের জারে Oil টা ছাকনি দিয়ে ছেকে সংরক্ষণ করবেন....বা মেথিটা Oil এ রেখে অন্য জিনিস গুলো ফেলে দিয়ে মেথি সহ কাচের জারে রাখতে পারেন.....
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ