আজকাল বিস্ময়ে অনেককে দেখি প্রশ্নের উত্তর খুব ছোট দেয়।আবার,উক্ত প্রশ্নের উত্তরে তথ্যসুত্র প্রদান করার প্রয়োজন আছে তারপরও সদস্যরা কোনো প্রকার তথ্যসুত্র প্রদান করেন না,কিছু মানুষ মন্তব্য করার পর তথ্যসুত্র প্রদান করে *প্রথম আলো* ব্যাস কাজ শেষ।এখানে তো স্পষ্ট ভাবে বোঝা যায়,সে বানিয়ে উত্তরটি দিচ্ছে।কোনো রকম লিংক যুক্ত করল না!কোথা থেকে হুট করে বলে ফেলে!আমার একটি প্রশ্নের উত্তরে এরকম করা হয়েছিল!তবুও তাদের কোনো দোষ নেই,তাদের উত্তর লুক্কায়িত হলো না।আবার আজকে,*আমি একটু ট্রাই করে দেখলাম যে আমিও একটি তথ্যসুত্র প্রদান করি বিনা লিংক দিয়ে! দেখিতো আমার উত্তরটি হাইড করা হয় কি না!* উত্তর প্রদান করতে না করতেই,'আমার পরিবর্ধন সমূহে' গিয়ে দেখি your answer hidden by sabirul islam এবং আরও অনেকে! কেন ভাই সমস্যা কি আপনাদের?এতে আমি খুব ভালো রেসপন্ডস পেয়েছি,কোনো সন্দেহ নেই।আজকে দেখলাম ronu আমার একটি প্রশ্ন ওহ! না দুটি প্রশ্ন লুক্কায়িত করেছেন।কেন?কারন আমি ছোট উত্তর প্রদান করেছিলাম!কালকেই দেখলাম একজনকে android বিভাগে মাত্র একলাইন উত্তর দিয়েছিল,তখন @ronu সেটি লুক্কায়িত করল না! কেন ভাই সমস্যা কি আপনার?*জাহিন আবদুল্লাহ* তাকে আমি ভালো মনে করতাম কিন্তু আজকে সেটিও ভুল প্রমানিত হলো!একজন একলাইনও হবে না একটি উত্তর প্রদান করেছে বিনা তথ্যসুত্র ছাড়াই,তারপর আমি উত্তরটি দিলাম তথ্যসুত্র প্রদান করে ও কিছু কথা লিখে।তারপর দেখি উত্তরটি লুক্কায়িত করেছেন জাহিন আবদুল্লাহ!কেন?তিনি আমার আগে উত্তরটি প্রদান করেছিলেন তাই!


আমি কয়েকটি আইডির নাম বলছি যাদের উত্তরগুলো খুবই ছোট @sakib79,  @sadiq, @rakibul.(আরও কি যেন লেখা আছে ঠিক মনে পড়ছে না), @প্যারালাল ইউনিভার্স, @মুহাম্মাদ তৌকির, আরও কয়েকটি আছে....আমি ঠিক মনে করতে পারছি না?এগুলোর প্রোফাইলে ঢুকে অ্যানসারগুলো চেক করবেন! এবং এদেরকে দেখছি অনেক পুরোনো প্রশ্নে উত্তর প্রদান করছে???



সবশেষে একটাই কথা বলব, @sabirul islam, @ronu, @জাহিন আবদুল্লাহ @জাবের এহসান @ জুবায়ের নিলু @জামিয়ার রহমান আরও কয়েকটি বিশেষ সদস্যগণ!!! দেখুন ভাইয়ারা,আজ আপনাদের কারনেই bissoy answer এগিয়েছে।


ভুল উত্তর,বিনা তথ্যসুত্র,ছোট উত্তর ইত্যাদি ইত্যাদি আমি প্রদান করাই,আপনারা যেরকম আমার উত্তরটি লুক্কায়িত করেছিলেন!তেমনি অন্যান্য সদস্যদেরও উত্তরগুলো লুক্কায়িত করবেন।কেননা আজকে যেভাবে আমার উত্তরগুলো লুক্কায়িত করেছিলেন এবং অন্যান্য সদস্যদের বেলায় তা লুক্কায়িত করেন নি! এই দেখে আমার নিজেকে খুবই খারাপ লেগেছিল,যে তারা মনে হয় ভালো,আর আমি মনে হয় খারাপ!আর আপনাদের যদি আমাকে পছন্দ না হয়,তাহলে বলুন।আমি নিজেই bissoy ছেড়ে দিব!!!!!!


.....................ধন্যবাদ বিষয়টি পড়ার জন্য..........................


শেয়ার করুন বন্ধুর সাথে
Sadiq islam

Call

ভাইয়া, উত্তর দেয়ার নিয়মাবলি টা লক্ষ করুন।গুগল বা অন্য কোনো ওয়েবসাইট থেকে হুবুহু কপি করে উত্তর দেয়া নিষেধ। ... আপনি আমার নামে অভিযোগ এনেছেন। হ্যা, সত্যিকার অর্থেই আমি কোনো কিছু সার্চ দিয়ে দেখে উত্তর করি না। তবে যেসব বিষয়ে আমি জানি সেসব বিষয়ে উত্তর দেয়ার চেষ্টা করি। কিছু প্রশ্নের উত্তর জ্ঞানমূলক হয়ে থাকে, সেক্ষেত্রে ব্যাখা লিখে উত্তর দেয়া তো সমীচীন নয় ।.... ধন্যবাদ

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনার পুরো মন্তব্যটি পড়লাম। আসলে সব বিভাগের প্রশ্নোত্তর করতে যে তথ্যসূত্র আবশ্যক তা না।  ধর্ম, স্বাস্থ্য ও চিকিৎসা ও যৌন এই তিনটি বিভাগ হলো রেফারেন্স এর জন্য অত্যাবশ্যক।  আর অন্যান্য বিভাগের জন্য রেফারেন্স এর বিষয়টি একটু শিথিলভাবে দেখা হয়। কারণ এ ব্যাপার পুঙ্খানুপুঙ্খভাবে মানতে গেলে প্রায় ৭০% উত্তরই লুকায়িত করতে হবে। তাছাড়া অনেকে ফ্রি মোডে বিস্ময় চালায়, আবার অধিকাংশ ক্ষেত্রে বইপত্র থেকে উত্তর দেয় (যেমন আমি।)। বইপত্র থেকে রেফারেন্স দিলে গ্রহণযোগ্য হবে না, লিংক দিতে হবে- এ কথাটির কোন ভিত্তি নেই। যদি কেউ বইয়ের অধ্যায় ও পৃষ্ঠাসহ রেফারেন্স দেয়, তবে তার রেফারেন্স অবশ্যই যৌক্তিক। আর আপনার যে উত্তরটি আমি লুকায়িত করেছিলাম তার কারণঃ- ঐ প্রশ্নটি ছিল সাধারণ বিভাগের একটি সাধারণ প্রশ্ন যাতে আগে থেকেই একটি সঠিক উত্তর সর্বোত্তম নির্বাচিত করা ছিল। সেখানে আবার রেফারেন্স দিয়ে একই উত্তর করার কোন প্রয়োজন ছিল না, এবং এ কথার উপর আমি এখনো অনড়। যাহোক, বিস্ময়ের সাথেই থাকুন। আপনার জন্য শুভকামনা। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ