শেয়ার করুন বন্ধুর সাথে
Sakib Ahmed

Call

এটা ভালো লক্ষণ না।সবসময় ভালো লোকদের সাথে উঠা-বসা করুন।কারন কথায় আছে "সৎ সঙ্গে স্বর্গবাস অসৎ সঙ্গে নরকবাস"।মোবাইলে অশ্লীল ভিডিও দেখবেন না।পরিবারের সাথে সময় কাটান।5 ওয়াক্ত নামাজ আদায় করুন।আশা করি আল্লাহর রহমতে সব ঠিক হয়ে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

একটি কথা সবার আগে আপনাকে মনে রাখতে হবে যে, আপনার মনের নিয়ন্ত্রক আপনি নিজেই। এটি সত্য যে, জীবনে এমন কিছু সময়ের সম্মুখীন আমাদের হতে হয় যখন ভাগ্যকে দোষ দেওয়া ছাড়া আর কিছু করার থাকে না।

তাছাড়া, এটি খুব স্বাভাবিক একটি সহজাত মানসিক প্রবৃত্তি; কিন্তু প্রতিনিয়ত যদি আপনি ভাগ্যকে দোষ দিয়ে যান এবং নিজের যোগ্যতার উপর সন্দেহ বা অবজ্ঞা প্রকাশ করতে থাকেন তাহলে সেটা অভ্যাসে পরিণত হতে সময় লাগবে না।

নেতিবাচক চিন্তাকে ছাপিয়ে ইতিবাচক মানসিকতা সম্পন্ন মানুষ হয়ে ওঠার চেষ্টায় সবার আগে আপনাকে যা করতে হবে তা হলো, বুঝতে চেষ্টা করুন দিনের ঠিক কোন সময়ে এবং কেন নেতিবাচক চিন্তা করা শুরু করছেন?

আপনি যখনই খুঁজে বের করতে পারবেন ঠিক কখন এবং কেন আপনি নেতিবাচক চিন্তা করা শুরু করেছেন তাহলে সেই নেতিবাচক চিন্তার উপর প্রতিফলনও পরিবর্তন করতে সক্ষম হবেন।

যখন আপনি আপনার নেতিবাচক চিন্তার কারণ এবং এর প্রভাব সম্পর্কে বিস্তারিত লিখে রাখবেন, পরবর্তীতে তা আপনাকে বাস্তবসম্মত ও ইতিবাচক চিন্তা শুরু করতে সাহায্য করবে।

তাই যখন আপনি আপনার নেতিবাচক চিন্তাধারা নিয়ে সামনে বসবেন, তখন আপনি সহজেই সেই নেতিবাচক চিন্তার পরিবর্তে ইতিবাচক চিন্তা করার সুযোগ পাবেন এবং নিজের ইতিবাচক চিন্তাবোধ প্রসারিত করতে পারেন।

আরও বিস্তারিত জানুন এখান থেকে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ