আমি একটা টিউশন করাই আজকে ৭বছর। ছোট থেকে তাদের ২ বোনকে পড়ায়। কিন্তু কিছুদিন আগে গার্ডিয়ান আমাকে তাদের বড় মেয়েকে (মানে আমার ছাত্রী) বিয়ে করার প্রস্তাব দেয়। কিন্তু আমি এখনো হ্যাঁ বা না কিছু বলি নাই। আমার ছাত্রীর সাথে প্রেম করা বা বিয়ে এমন চিন্তা কখনো ছিলো না। কিন্তু তাদের হঠাৎ এমন প্রস্তাবে ,কেমন যেন নার্ভাস ফিল করছি। তার উপর ছাত্রীর ছোট বোন চাই আমি তার বড় বোনকে বিয়ে না করি ।ইদানীং সে কেমন যেন উদ্ভট আচরণ করছে আমার সাথে। আমি এখনো হ্যাঁ/না কিছুই বলি নাই উনাদের। কিন্তু ছাত্রীর ছোট বোন আমাকে এসে প্রতিদিন আকারে ইঙ্গিতে বুঝায় তার বড় বোনকে বিয়ে না করতে। কেন সে এমন করছে সেটাও বুঝলাম না। আমার এই ঘটনা বন্ধুদের বলার পর,  বন্ধুরা আমাকে বলবো ছাত্রীর ছোট বোন হয়তো চাই আমাকে বিয়ে করতে । কিন্তু আমি কি করবো সেটায় বুঝে উঠতে পারছি না। তার উপর আমি সদ্য পাশ করে বের হলাম। আপাতত বেকার । বেকার অবস্থায়  ছাত্রীর মা বাবা প্রস্তাব পাওয়া বা তাদের ছোট মেয়ের এমন কর্মকাণ্ডে বুঝে উঠতে পারছি না কি করা দরকার।   


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনার পরিবারের নিকট বিষয়টি জানান । তারপর ভাবুন কি করা উচিত। তবে আপনি ঐ দুজনের (ছাত্রীর) নিকট থেকে ভালভাবে জেনে নিন । তারা যদি নেগেটিভ সিদ্ধান্ত দেয় তাহলে আপনার ওখানে মাথা না ঘামিয়ে ছাত্রীর পরিবারকে ভালো ভাবে বুঝিয়ে কেটে পরুন। আর ছাত্রী পজেটিভ সিদ্ধান্ত দেয় তাহলে আপনি বলবেন আমার পরিবারের সিদ্ধান্ত ছাড়া আমি কিছু বলতে পারবনা ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Sadiq islam

Call

আপনার বিয়ের বয়স হয়েছে। কিন্তু বিয়ের জন্য যথার্থ সময় এসেছে কিনা সেটা আপনি নির্ণয় করুন। যথার্থ সময় বলতে, আপনার কর্ম যেহেতু নেই সেহেতু আমি বলব -আপনি বিয়ের জন্য এখনও উপযুক্ত হন নি। তবুও ইচ্ছে করলে বিয়ে করতে পারেন। এক্ষত্রে আপনার নিজেকে প্রথমে বিচার করতে হবে- মেয়েটিকে আপনার কেমন লাগে। যদি ভাল লা, আপনার নিজ পরিবার কে জানান। নিজ পরিবারকে ম্যানেজ করুন। আর যদি আপনি দ্বিমত পোষণ করুন, তাহলে আপনি আপনার পরিবারের অজুহাত দিয়ে পাড় হয়ে যান। আর, ছোট বোনের সম্পর্কে আপনার বন্ধুরা যেমনটি ভেবেছে; আমিও তার ব্যতিক্রম কিছু চিন্তা করছি না। হয়তো সেও আপনাকে চায়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ