ইসলাম ধর্মে বিবাহ বহির্ভূত প্রেম পরিষ্কার ভাবে হারাম। কিন্তু প্রেম ভালবাসা বিষয় টাতে আমরা মানুষকে কিভাবে যেনা করা যায় তা শিখাচ্ছি । ওই যিনা করতে যিনি বুদ্ধি দিচ্ছেন এতে তারোও গুনাহ হচ্ছে। একবার বিষয়টা তুলেছিলাম একজন বলেছিলেন এখানে অন্য ধর্মাবলম্বী রয়েছে যদি তাই হয় তবে সেখানে শুধু তাদের প্রশ্ন করার ই ব্যাবস্থা করুন। আর আমার মনে হয় ৯৯% প্রশ্ন ই মুসলমানের করা তাই সংখা গরিষ্ঠের হিসাবেও এটি বন্ধ করা জরুরী। আমার এই কথাটার বিপহ্মে যদি আপনার মত হয় আল্লাহর কসম করে বলছি আপনি ইসলামের বিপহ্মে অবস্থান করছেন। কারন একজন মুসলিম কখনো যিনার কারখানা কে সমর্থন করতে পারেনা। 
শেয়ার করুন বন্ধুর সাথে
Call
বিস্ময়ে প্রশ্নের অপশন দুইটি আছেঃ

১। ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস।
২। প্রেম-ভালোবাসা।

যদি কেউ ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস বিভাগে বলে যে, ইসলাম ধর্মে বিবাহ বহির্ভূত প্রেম ভালবাসা যায়েজ তার উত্তর প্রত্যাখ্যান। সেই সাথে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

যদি কেউ প্রেম-ভালোবাসা বিভাগে ভালবাসা বিষয়ে আদেশ, উপদেশ দেয় এটা তার জন্য উন্মুক্ত। এটা তার ইচ্ছাধীন। কেননা সুপষ্টভাবে বলা হয়েছে যে, বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।

সাম্প্রদায়িকতার ব্যাপারে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছে পবিত্র কোরআন। আল্লাহ তায়ালা বলেন, ধর্মের ব্যাপারে জোর-জবরদস্তি নেই। ভ্রান্ত মত ও পথকে সঠিক মত ও পথ থেকে ছাঁটাই করে আলাদা করে দেওয়া হয়েছে। (সূরা বাকারাঃ ২৫৬)

সুতরাং তোমাদের ধর্ম তোমাদের জন্য, আমাদের ধর্ম আমাদের জন্য। (সূরা কাফিরুনঃ ৫)

অন্যত্র বলা হয়েছে, এদেরকে বলুন, আমাদের ত্রুটির জন্য তোমরা জিজ্ঞাসিত হবে না এবং তোমরা যা কিছু করে যাচ্ছো সে জন্য আমাদের জবাব দিহি করতে হবে না। বলুন, আমাদের রব একই সময় আমাদের ও তোমাদের একত্র করবেন এবং আমাদের মধ্যে ঠিকমতো ফায়সালা করবেন। (সূরা সাবাঃ ২৫-২৬)

অন্য সূরায় এসেছে, এদেরকে বলুন হে আমার জাতির লোকেরা তোমরা নিজেদের জায়গায় কাজ করে যাও। আমি আমার কাজ করে যেতে থাকবো। শীঘ্রই তোমরা জানতে পারবে কার ওপর আসছে লাঞ্ছনাকর আযাব এবং কে এমন শাস্তি লাভ করছে যা অটল। (সূরা আয-যুমারঃ ৩৯-৪০)

শুধু বিস্ময় এর পক্ষ্য থেকে এতটাই বলা হচ্ছে যে, ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস বিভাগে কোন হারাম কাজে কাউকে সাহায্য করা হচ্ছে কিনা এটাই দেখবেন।

হারাম কাজে সাহায্য করলে তার প্রতিফল সেই পাবে। যার আমলে সেই নাযাত পাবে।

বিস্তারিত মন্তব্য করে জেনে নিবেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ