এই নিয়মটি চালু করায় ব্রেট লি, শোয়েব আখতার এবং অ্যাডাম গিলক্রিস্টের মত ক্রিকেট তারকারা কে কী বলেছেন?image


Share with your friends

আইসিসি দেড়শ বছরের ইতিহাস থামিয়ে দিয়ে টেস্ট ক্রিকেটের জার্সিতে যে পরিবর্তন এনেছে, টেস্টে ক্রিকেটারদের নামাঙ্কিত জার্সি পরে খেলাকে সমর্থন করতে পারছেন না সাবেক অস্ট্রেলীয় তারকা ব্রেট লি। তার দাবি, বিশ্বব্যাপী টেস্ট ক্রিকেটকে জনপ্রিয় করতে আইসিসির উদ্যোগ প্রশংসনীয়। তবে জার্সিতে ক্রিকেটারদের নাম লেখাটা অত্যন্ত হাস্যকর।


ব্রেট লি টুইট করেছেন"

উদ্দেশ্য যেটাই হোক না কেন, টেস্ট ম্যাচে ক্রিকেটারেরা নিজের নাম লেখা জার্সি পরে খেলছেন, এটার সঙ্গে সহমত হতে পারছি না। সার্বিকভাবে ক্রিকেটকে জনপ্রিয় করতে আইসিসির উদ্যোগের সমর্থক আমিও। কিন্তু টেস্ট ম্যাচের জার্সিতে নাম লেখা অত্যন্ত হাস্যকর। আমি মনে করি, এটা ভুল পদক্ষেপ"


অস্ট্রেলিয়ার সাবেক উইকেটকিপার অ্যাডাম গিলক্রিস্টও এই সিদ্ধান্তের কঠোর সমালোচনা করেছিলেন। তার টুইট ছিল " টেস্টের জার্সিতে নাম লেখার সিদ্ধান্ত আমার কাছে খুবই বিরক্তিকর বলে মনে হয়েছে। সেটা বাদ দিলে অ্যাশেজ সিরিজ এবার আরও জমজমাট হয়ে উঠুক, এই কামনা করি। 


 গিলক্রিস্ট আরও বলেন, হতে পারে আমরা হয়তো কিছুটা পুরনো সংস্কারের সমর্থক হয়ে গিয়েছি। সেটাই ভাল। জার্সিতে ক্রিকেটারদের নাম এবং নম্বর ব্যবহার করা সমীচিন বলে মনে করি না।


টুইটারে ক্ষোভ উগরে দিয়েছেন শোয়েব। এক টুইটবার্তায় তিনি লিখেছেন, টেস্ট দলের জার্সির পেছনে নাম ও নম্বরের বিষয়টি খুব দৃষ্টিকটু। অভিজাত সংস্করণের ক্রিকেটে তা না থাকাই ভালো। ঐতিহ্য বজায় রেখে চলাটাই প্রয়োজন। এ সিদ্ধান্ত নিয়ে আইসিসির পুনরায় চিন্তা-ভাবনা ক‍রা একান্ত দরকার।


টেস্ট খেলা অস্ট্রেলিয়া ইংল্যান্ডের মতো দেশের ঐতিহ্যের খেলা। হয়তো তারা ঐতিহ্য রক্ষার্থেই এমন মন্তব্য করেছেন। টেস্ট খেলা যেভাবে শুরু হয়েছিলো, এখন পর্যন্ত রুলস ছাড়া অন্যকিছুই পরিবর্তন হয়  নি। 


Talk Doctor Online in Bissoy App