শেয়ার করুন বন্ধুর সাথে
Najmuljs7

Call

Blogsite বানানোর জন্য বর্তমানে ২ টি জনপ্রিয় ব্লগ হচ্ছে Wordpress ও Blogspot. আপনি তাদের ওয়েবসাইটে গিয়ে একাউন্ট করলেই আপনার একটি ব্লগ সাইট তৈরী হয়ে যাবে। তারপর থেকে সেখানে ব্লগপোস্ট লেখা শুরু করতে পারবেন।


Self Hosted Blogsite সম্পর্কে জানতে ফেসবুকে আমি       

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Unknown

Call

কিভাবে ব্লগার একটি ব্লগ তৈরি করতে



পদক্ষেপ 1 – ইমেল এবং পাসওয়ার্ড ব্যবহার করে গুগল এ লগইন করুন। তারপরে উপরের ডান দিকের অ্যাপ্লিকেশন গ্রিডটিতে ক্লিক করুন, নিচে আসুন, আপনাকে আরো অ্যাপ্লিকেশনগুলি খুঁজতে আরো ক্লিক করতে হবে, ব্লগার আইকনে ক্লিক করুন। দুই পর্দা শট পড়ুনGoogle আপনাকে একটি গুগল প্লাস প্রোফাইল বা ব্লগার প্রোফাইলে তৈরি করতে বলবে, আমি ব্লগার প্রোফাইলে ক্লিক করতে এবং আপনার নাম লিখতে এবং চলতে সুপারিশ করব। আপনি যে সংশোধন করতে প্রচুর সময় থাকবে।ধাপ


ধাপ ২ . নীচের ছবিতে দেখানো হয়েছে, একটি নতুন ব্লগ বিকল্প তৈরি করুন।

ধাপ 3 – ব্লগ তৈরির সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ, শিরোনাম নির্বাচন, ব্লগ ঠিকানা এবং টেমপ্লেট।

বিঃদ্রঃ-শিরোনাম একটি পরিবর্তনশীল উপাদান এটি পরিবর্তন এবং সংশোধন করা যাবে।ব্লগ ঠিকানা পরিবর্তন করা যাবে না।


টেমপ্লেট যে কোন সময় এবং একাধিক বার পরিবর্তন করা যেতে পারে।আমার দৃষ্টিতে শুধু একটি শিরোনাম এবং শিরোনামের সাথে শুরু করার জন্য শুরু করুন এবং পরীক্ষা করার জন্য একবার একবার আপনি একবার আপনার পছন্দের শিরোনামের সাথে যোগাযোগ করুন এবং পরে আপনার পছন্দের ব্লগের সাথে যোগাযোগ করুন। পরবর্তীতে আপনার পছন্দের ব্লগের ঠিকানাটি নির্বাচন করুন। এটি সুপারিশ করা উচিত যে ব্লগ শিরোনাম এবং ব্লগ ঠিকানাটি ভালভাবেই এসইওও করা উচিত।

ধাপ 4 – নতুন পোস্ট পোস্ট লিখুন এবং প্রকাশ করুন, পরবর্তী পোস্টটি ক্লিক করুন। নীচের স্ক্রিন শটটি একটি ব্লগ পোস্টের উপর ভিত্তি করে। শিরোনাম, সামগ্রী, একটি চিত্র বা আরও পড়ুন, শিরোনামটি লিখুন এবং পোস্টটি পোস্ট করার জন্য চিত্রটি পোস্ট করুন। আপনি এখানে ক্লিক করুন। আপনার প্রথম ব্লগ পোস্ট পোস্ট করার জন্য ক্লিক করুন। আপনার প্রথম ব্লগ পোস্ট পোস্ট করা হয়েছে। আপনি এখানে করেছেন। আপনি প্রথম কাজ পোস্ট করা হয়েছে। আপনি এখানে ক্লিক করুন।

আপনি এখানে আরো সম্পাদনা করতে পারেন। আপনি প্রথম এতে পোস্ট করা হয়েছে। 



তথ্যসূত্রঃ  বেস্ট হোয়াট টু ডু ইট

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ