অন্যদিকে আরেকটু আগে আমি ফেসবুকে দেখলাম একজন একটা ছবি আপলোড দিসে মাত্র ১৮মিনিট আগে এবং তাতে ৫৩৩টা মতো লাইক আর ২৭৮ টা কমেন্ট।তার ফেসবুকে ফ্রেন্ড দেখলাম ৩১৪৫ জন।তাহলে কি সে অটো লাইক,কমেন্ট নেয়।আমার এর আগে একটা অ্যাকাউন্ট ছিল,সেটাতে অটো লাইক,কমেন্ট নিতে গিয়ে অ্যাকাউন্ট টি ব্লক করে দিয়েছিল।আর ফেরত পায় নি।তার থেকে আমার পিকটা ভালো ছিল।এখন কি করলে আমার ফেসবুকে লাইক,কমেন্ট বাড়বে।ফেসবুকে প্রতিদিন অ্যাক্টিভ থাকি।অন্যদের পোস্টে লাইক,কমেন্ট করি।আমি সবকিছু পাবলিক করে রেখেছি


শেয়ার করুন বন্ধুর সাথে
Shon1234

Call
ফেসবুকে পোস্টে লাইক, কমেন্ট বাড়ানোর একটি উপায় হলো নিউজফীডে বেশি ঘোরাঘুরি করা আর ফ্রেন্ড লিস্টে থাকা ফ্রেন্ডদের পোস্টে লাইক কমেন্ট করা। এতে আপনার পোস্ট তাদের নিউজফীডে বেশি শো করবে। যখন নতুন কোনো ফ্রেন্ড অ্যাড করবেন তখন তার টাইম্লাইন ভিজিট করে সেখানে কিছু লাইক, কমেন্ট করে দিয়ে আসলে তার নিউজফীডে আপনার পোস্ট শো করবে। এছাড়া পোস্টে ফ্রেন্ডদের ট্যাগ করলে আপনার ফ্রেন্ডলিস্টের ফ্রেন্ডদের পাশাপাশি আপনার বন্ধুর ফ্রেন্ডলিস্টের ফ্রেন্ডরাও সেই পোস্ট নিউজফীডে পাবে।

ফেসবুকে কিছু গ্রুপ আছে যারা ইউটিউব চ্যানেল চালায় প্লাস গ্রাফিক্স ডিজাইনের কাজ করে। তারা পিক এডিট করে গ্রাফিক্সের কাজ করে প্রোফাইল পিক আপ্লোড দেয়। তারা তাদের এই চ্যানেলের সাথে/অন্য চ্যানেলের সাথে জড়িত ফ্রেন্ডদের ট্যাগ করে। কিছু গ্রুপ আছে যারা একে অন্যকে ট্যাগ করে, আর ট্যাগকরা ফ্রেন্ডের পোস্টে লাইক দিয়ে ২/৩/৪ টা করে কমেন্ট করে। আপনি এমন কিছু পোস্ট দেখবেন যেখানে অনেক লাইক কমেন্ট, ৫০+ ট্যাগ। কমেন্ট পড়তে গেলে দেখবেন একজন লোক "Nice" "XOXO" এমন অনেক কয়েকটি কমেন্ট করেছে। অথবা অনেকগুলা স্টিকার কমেন্ট করেছে। এর অর্থ হলো সে ওরকম কোনো গ্রুপের সাথে জড়িত, তাই তাদের পোস্টে অনেক লাইক কমেন্ট অনেক কম টাইমে দেখা যায়।

আপনার লাইক বাড়ানোর উপায় হলো ট্যাগ করা, অথবা এরকম কোনো একটা গ্রুপের সাথে যুক্ত হউয়া। তাছাড়া যদি রেগুলার নিউজফীডে ঘুরে সবার পোস্টে লাইক কমেন্ট করেন, নিজের ওয়ালে রেগুলার পোস্ট করেন, তাহলে আপনার পোস্টে লাইক কমেন্ট বাড়বে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Shisir

Call

আপনি প্রশ্নে যা উল্লেখ করেছেন তাতে যথেষ্ট পরিমাণে লাইক-কমেন্ট আসা কথা । আপনি নিয়মিত ফেসবুকে এক্টিভ থাকবেন, অন্যদের পোস্টে লাইক কমেন্ট করবেন, বন্ধুদের সাথে চ্যাট করবেন, তাহলে আপনার পোস্টেও লাইক-কমেন্ট হবে । আর যতদূর পারেন অটো লাইক, অটো কমেন্ট, অটো ফলোয়ার এড়িয়ে চলবেন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ