আমার ফোন চার্জে দিলে চার্জ হতে থাকে কিন্তু বেটারিতে কোন চার্জ হয় না???? মনে করেন আমার ফোনে ২০% চার্জ ছিল তখন আমি চার্জে দিলাম,,,,, চার্জে দেয়ার পর বুঝায় চার্জ হইতেছে,,,, কিন্তু ২/৩ ঘন্টা পর যখন চার্জে থেকে খুলে ফেলি,,,, তখনো ঐ ২০% ই চার্জ থাকে অর্থাৎ বেটারিতে কোন চার্জ হয় না।

এই সমস্যা টা কিসের জন্য হচ্ছে কেউ যদি বলতে পারেন,, তাহলে প্লিজ বলেন। 


শেয়ার করুন বন্ধুর সাথে

ব্যাটারির সমস্যা হতে পারে। ব্যাটারি পরিবর্তন করুন। তারআগে চার্জার পরিবর্তন করে দেখুন, চার্জ হয় কিনা। হলে ব্যাটারি ঠিক আছে , চার্জার নষ্ট।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Waruf

Call

চেক না করে সনাধান দেয়াটা বোকামী। সম্ভাব্য ৩টি কারনে এমন হয়। ১। ফোনের পাওয়ার কন্ট্রোলার আইসি ডাউন হলে এমন হয়। যেহেতু পুরাপুরি নষ্ট না, কিন্তু ডাউন হয়ে যাওয়ায় চার্জারের ভোল্ট ঠিক মত যায়না ফলে ব্যাটারী কম ভোল্ট পায়। কম ভোলটের কারনে ব্যাটারী চার্জ হয়না কিন্তু চার্জিং ফেজ এ সামান্য বিদ্যুৎ প্রবাহ থাকায় ফোন চার্জিং দেখায়। এক্ষেত্রে পাওয়ার আইসি পাল্টাটে হয়। ২। মোবাইলের সকেট পয়েন্ট ও চার্জের জ্যাক পিন লুজ কানেকশন হলে ঠিকমত ভোল্ট পাস করতে পারেনা বলে এমন হয়, আবার চার্জারের কেবলের ভেতর থেকে কপার কেবল হয়ত ছিড়ে গেছে যা প্লাস্টিক কভারের ভাইরে থেকে বোঝা যায়না। যেহেতু কভার থাকে তাই ভেতরে কেটে গেলেও তা অনেক ফাকা হয়ে যায়না, ছেড়া প্রান্ত কিছুটা পাশাপাশি যুক্ত থাকে তাই সামান্য ভোল্টেজ যেয়ে চার্জিং দেখায়। এক্ষেত্রে চার্জারের কেবল পালটিয়ে দেখুন। ৩। চার্জারের ভেতর ট্রানজিসটর থাকে,  অনেক সময় এটি নষ্ট না হয় ভেতরের জংশন উচ্চ তাপে ক্ষতিগ্রস্থ হয়ে ডাউন হয়, অথবা কোন একটি রেজিস্টর সামান্য গরমে পোড়া পোড়া ভাব হয়ে পাওয়ার সাপ্লাই ডাউন হয়। ফলে চার্জার খুব কম আবেশিত ভোল্ট দেয় যাতে ফোন চার্জ হওয়ার কার্যকারী ভোল্ট ও এম্পিয়ার থাকেনা তাই চার্জিং দেখালেও চার্জ হয়না। চার্জার পালটিয়ে চেক করে দেখুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ