আমার একটা ভালো বান্ধবী আছে।যদি অহংকারী তবে আমি তাকে বান্ধবী বানিয়েছিলাম। কিন্তু সে কোন কারণ ছাড়া রাগ করে কথা বলে না।এখন সে সম্পর্কে মামাতো ননন । এখন আমি ওর সাথে কথা বলি না। এখন এটা আমার মনে রাখছি ও যদি কথা বলে আমি কথা বলব। এখন ইসলামী আমি কোন গুনাহ করতেছি?
শেয়ার করুন বন্ধুর সাথে

এখানে আপনার যেহুতু কোন অন্যায় নেই,, ইসলামের শরিয়ত মতে আপনার কোন গুনাহ হবে না।তবে, সে আপনার সাথে নিজ ইচ্ছায় কথা বলতে চাইছে কিন্তু আপনি তার সাথে কথা বলছেন না বা সব সময় এড়িয়ে যেতে চাইছেন, যদি এমনটা হয় তাহলে আপনি গুনাহের কাজ করেছেন।আর কোন কারণ ছাড়া কারো ওপর রাগ করাটা অযৌক্তিক,, তাই আপনি নিজে থেকেই তার সাথে কথা বলে জেনে নিতে পারেন সে কেন আপনার ওপর রাগ করেছে।নিজ থেকে কথা বলে সব আগের মতো ঠিক করে নিলেই বুদ্ধিমানের কাজ করবেন। ধন্যবাদ...

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আত্মীয়তার বন্ধন অটুট রাখা বাধ্যতামূলক। রক্ত সম্পর্কের আত্মীয়তার বন্ধন ছিন্ন করা হারাম। তবে সম্পর্কের মামাতো ননদ কিন্তু রক্ত সম্পর্কের আত্মীয় নয়। জুবায়র ইবনু মুতাইম (রাঃ) থেকে বর্ণিত যে, নাবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ আত্মীয়তা ছিন্নকারী জান্নাতে প্রবেশ করবে না। আপনার একটা ভালো বান্ধবী আছে যদিও সে অহংকারী তবে তাকে বান্ধবী বানিয়েছেন। কিন্তু সে কোন কারণ ছাড়া রাগ করে কথা বলে না। এটা তার ভুল। এখন আপনি ওর সাথে কথা বলেন না। তবে মনে মনে ভাবছেব ও যদি কথা বলে আপনিও কথা বলবেন। এক্ষেত্রে আপনার কোন গুনাহ হবেনা। সম্পর্কের মামাতো ননদ আপনার কাছে থাকে কি? সবসময় কি দেখা সাক্ষাত হয় সে কত দূরে অবস্থান করে মন্তব্যে জানান।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ