RushaIslam

Call

আপনি উত্তর পেলেন না তা কিন্তু নয়। আপনি যেসব প্রশ্ন করছেন তা পুর্বেই করা ছিল। একারণে আপনার প্রশ্নগুলি ডুপ্লিকেট হিসেবে বন্ধ করে দেয়া হয়। কাজেই প্রশ্ন করার আগে দেখে নিন যে প্রশ্নটি আগে থেকেই করা আছে কিনা।আপনার করা ১টি প্রশ্নের উত্তর কিন্তু দেয়া হয়ে গিয়েছে। উত্তর প্রদান করতে দেড়ি হলেও যারা আপনার প্রশ্নের উত্তর সম্পর্কে অবগত আছেন তারা অবশ্যই উত্তর প্রদান করবেন।  ধন্যবাদ,বিস্ময়ের সাথে থাকুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

এরকম তিক্ত অভিজ্ঞতার সম্মুখীন হওয়ার জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত! ভালোভাবে প্রশ্ন করলে তার উত্তরও ভালোভাবে পাওয়া যায়। তাছাড়া আপনি বিস্ময়ের নীতিমালা অনুযায়ী প্রশ্ন করুন, তাহলে প্রশ্ন কখনো উত্তরবিহীন থাকবে না ইংশাআল্লাহ৷

প্রশ্ন করার সময় নিম্নোক্ত নীতিমালা গুলো অনুসরণ করুনঃ


১. প্রশ্নগুলো স্পষ্টভাবে জিজ্ঞাসা করুন, যাতে করে যে কোন সদস্য খুব সহজেই আপনার প্রশ্নটি বুঝে উত্তর দিতে পারে। স্পষ্ট উত্তর পেতে তাই স্পষ্ট করেই প্রশ্ন করুন। প্রশ্ন, উত্তর ও মন্তব্যে অযথা বা অসংলগ্ন কথাবার্তা কিংবা বানান ভুলের ব্যাপারে সচেষ্ট হোন। (নীতিমালা ৮)

২. শুধুমাত্র সঠিক বিভাগেই আপনার প্রশ্নটি করুন, যাতে আলোচনাগুলো সুন্দরভাবে সাজানো থাকে। এতে করে পরবর্তীতে আপনার মত একই প্রশ্নের উত্তর খুঁজতে আসা অন্য সদস্যদেরও উত্তর খুঁজে পেতে সুবিধা হবে। (নীতিমালা ৯)

৩. কোন প্রশ্ন করার আগে অবশ্যই খুঁজে দেখতে হবে যে ঐ একই প্রশ্ন আগেই কোন সদস্য জিজ্ঞাসা করেছেন কিনা, কিংবা ইতিমধ্যেই ঐ প্রশ্নের উত্তর রয়েছে কিনা। যদি একই প্রশ্ন বা প্রশ্নের উত্তর আগে থেকেই থেকে থাকে তবে, পুনরায় প্রশ্ন করার দরকার নেই। একই প্রশ্ন একাধিকবার জিজ্ঞাসা করা গ্রহনযোগ্য নয়। সেক্ষেত্রে একই রকম একাধিক প্রশ্ন দেখা গেলে সকল ডুপ্লিকেট প্রশ্ন মুছে দেয়া হবে। (নীতিমালা ১০)

এছাড়া এর সাথে সাথে এটাও মনে রাখবেনঃ প্রশ্ন যদি ভুল, বিকৃত, অসম্পূর্ণ, সামঞ্জস্যহীন, খুবই নিম্নমান - ইত্যাদি রকমের হয়, তাহলে সেটিতে উত্তর পাওয়ার সম্ভাবনা কমে যায়। এমনকি! এর কারণে আপনার প্রশ্ন অনুমোদনের জায়গায় প্রত্যাখ্যান করা হতে পারে।

বিস্ময়ের সাথেই থাকুন.....  

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ