ভিটামিন টেবলেট সেবন করলে কি স্বাস্থ্যবান হওয়া যায়?আর যদি হওয়া যায় তাহলে কোন ভিটামিন ঔষধ সবচেয়ে বেশি কার্যকরি? দয়া করে জানাবেন।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

ভিটামিন ওষুধ খেলে সাস্থের উন্নতি হয়, সেজন্যই এই ধরণের ওষুধ তৈরী করা হয়েছে . আপনি হয়তো ভালোর জন্যই বেশি কার্যকরী ওষুধ এর নাম জানতে চাচ্ছেন, অথস ভিটামিন ওষুধ কম কার্যকরী টাই শ্রেয় । ওষুধের নাম এর চেয়ে আপনাকে সঠিক পরামর্শ দিতে পারি যে  আপনার উদ্দেশ্য যদি হয় স্বাস্থবান হওয়া  তাহলে আপনি আপনি ওষুধ না খেয়েও শুধু মাত্র সাস্থসম্মত  খাবার খেয়েও সুস্বাস্থ্যের  অধিকারী হতে পারেন। আপনার যদি সাস্থের কোনো সমস্যা না থাকে দেখা যাবে আপনি ভিটামিন খেয়ে অস্বাভাবিক মোটাও হয়ে যেতে পারেন।  আপনার যদি মনে হয় যে আপনার ভিটামিন খাওয়াই উচিত।  তাহলে  সবচেয়ে ভালো হবে আপনার বয়স এবং বর্তমান সাস্থ বিচার করে ডাক্তার এর পরামর্শে ওষুধ নেওয়া।  

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

Call

ভিটামিন খেলে খাওয়ার রুচি বাড়বে । তখন পুষ্টিকর খাবার খেলে স্বাস্থ্যবান হওয়া যাবে । তবে ডাক্তারের পরামর্শ ছাড়া কোন ওষুধই খাওয়া উচিত নয় । 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
RushaIslam

Call

দেখুন,স্বাস্থ্যবান হবার জন্য কখনো ভিটামিন,ক্যালসিয়াম ইত্যাদি ইত্যাদি মেডিসিন সেবনের কোনো প্রয়োজন হয় না। আপনি ভিটামিন ট্যাবলেট না খুঁজে পুষ্টিকর ও ভিটামিন যুক্ত খাবার খান,এতেই আপনি স্বাস্থ্যবান হয়ে যাবেন ইনশাআল্লাহ।  অনেকক্ষেত্রে বয়সের সাথে বিবেচনা করে ভিটামিন/মাল্টিভিটামিন সেবনের জন্য পরামর্শ দেয়া হয়। কিন্তু এসব দীর্ঘদিন সেবনে আপনার কিডনি ড্যামেজ পর্যন্ত হতে পারে। কোনো প্রয়োজন আছে কি এসবের..? ভিটামিন খেলে অনেকের ক্ষেত্রে বদহজমের মাত্রাও বেড়ে যায়। অনেকক্ষেত্রেই মাল্টিভিটামিন গুলি স্থুলতার কারণ হতে পারে। বাস্তবিক অর্থে ভিটামিন খেলে তার কিছু বিরূপ প্রভাব আপনার পাকস্থালী তে পড়বে এবং ভবিষ্যৎ এ এরজন্যই আপনাকে ভুগতে হবে। কাজেই স্বাস্থ্যবান হবার জন্য পুষ্টিকর খাবার খান,ভিটামিন ট্যাবলেট নয়। আর আপনার ক্ষতি করার জন্য এখানে কেউ আপনাকে এসব ট্যাবলেট সাজেস্ট করবে না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ