এসএসসি তে ৪.৫৬ সাইন্স থেকে পেয়েছি।

  • জেনারেল লাইনে গাইবান্ধা সদরের প্রধান কলেজ "গাইবান্ধা সরকারি কলেজ" এ আর্টস এ টিকেছি। 
  • সরকারি পলিটেকনিক "মুন্সিগন্জ পলিটেকনিক ইনস্টিটিউট" এ ইলেকট্রিকেল বিষয়ে টিকেছি।
কলেজ কোয়ালিটি সাবজেক্ট লেখাপড়া ভবিষ্যত কেমন? ক্যারিয়ার বিবেচনায় আমার কেনটাতে ভর্তি হওয়াা উচিত ভালো হবে দয়া করে অভিজ্ঞরা সঠিক মতামত দিয়ে সাহায্য করবেন 

শেয়ার করুন বন্ধুর সাথে
Shawn

Call

অামার মতে অাপনি পলিটেকনিকেই পড়ুন।যতই হোক।ইঞ্জিনিয়ার তো। অার অার্সে পড়লে ভবিষ্যৎ অনেকটাই অনিশ্চিত।অনেক শিক্ষার্থী অার্সে পড়ে  পর অনার্স মাস্টার্স করার পর বেকার।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
RushaIslam

Call

আপনার জীবনের লক্ষ্য কি সেটা যদি উল্লেখ করতেন তাহলে উত্তর প্রদান করতেও সুবিধা হতো। দেখুন আপনি যেখানেই পড়েন না কেন,ভাল চাকরীর জন্য আপনাকে যথেষ্ট পরিশ্রম করতেই হবে। কাজেই আপনি পলিটেকনিক /জেনারেল যে লাইনেই আপনার কাছে ভাল মনে হয় আপনি পড়তে পারেন। জেনারেলে পড়ে আপনি বিসিএস দিতে পারবেন,সেইসাথে ভাল জব পাবেন যদি পরিশ্রমী হোন তো।অন্যদিকে পলিটেকনিক এ পড়েও আপনি ভাল জব পাবেন,তবে উভয় মাধ্যমেই আপনাকে পরিশ্রম করতে হবে। তবে আমার মনে হয় আপনার  মুন্সিগন্জ পলিটেকনিক ইনস্টিটিউট এ পড়াই উত্তম হবে, কারন গাইবান্ধা সরকারি কলেজের মান আপনার চাঞ্চপ্রাপ্ত অপর পলিটেকনিক এর থেকে কিছুটা নিম্নমানের (বলছিনা যে কলেজটি ভাল হয়)। এখন সিদ্ধান্ত একান্তই আপনার ব্যক্তিগত ব্যাপার।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি পলিটেকনিকেল পড়ুন। কারণ এখানে পড়া শেষ করার পর যদি চাকরি না পেয়ে থাকেন তাহলে আপনি স্ব উদ্দ্যেগে কর্মসংস্থান সৃষ্টি করতে পারবেন। যা জেনারেলে পড়লে পারবেন না। এছাড়াও জেনারেল কলেজের থেকে পলিটেকনিক এর ছাত্রদের চাহিদা সবখানেই বেশি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ