MDSourov

Call

পেটে ব্যথা একটি দৈনন্দিন স্বাস্থ্য সমস্যা। আমরা অনেকেই এতে আক্রান্ত হই। পেটে ব্যথা হলে আসলে ঘাবড়ে যাওয়ার কিছু নেই। পেটে ব্যথার ধরন অনুযায়ী এবং পেটের কোন জায়গায় ব্যথাটি রয়েছে, তার ওপর ভিত্তি করে চিকিৎসা করা হয়।

আমাদের কিছু সাধারণ পেটে ব্যথার কারণ হচ্ছে এসিডিটি বা গ্যাসট্রিকের সমস্যা। এ ছাড়া কারো গলস্টোন হলে, কিডনিতে পাথর হলে, অ্যাপেনডিসাইটিসের ব্যথা হলে পেটে ব্যথা হতে পারে। কারো কারো মূত্রনালি বা মূত্রাশয়ে সংক্রমণ হলে পেটে ব্যথা হতে পারে। সাধারণ কিছু বিষয় আমরা যদি লক্ষ্য রাখি, যেমন এসিডিটির ব্যথা হয় পেটের ওপরের দিকে,  গলস্টোনের ব্যথা হয় পেটের ওপরে ডান পাশের পাঁজরের নিচে, অ্যাপেনডিসাইটিসের ব্যথা হয় পেটের ডান দিকে নিচের দিকে এবং মুত্রাশয়ের ব্যথা হয় পেটের নিচের দিকে। এ রকম অনেক বিষয় আছে যেগুলো আমরা লক্ষ করলে বুঝতে পারব আসলে ব্যথাটি কী কারণে হচ্ছে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

 মাথা ব্যথা,তলপেটে ব্যথা,মাথা ঘোড়ানো শরীর দুর্বল লাগা উক্ত পিলের পার্শ্বপ্রতিক্রিয়া তবে এই পিল খাওয়ার ২/৩ দিন অপেক্ষা করুন তার পরেও যোনি রক্তপাত না হলে  ।  অবশ্যই গাইনি ডাক্তারের পরামর্শে ঔষধ সেবন করবেন। নিজে থেকে যে কোন  ধরনের পিল সেবন করা ঠিক না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ