এখন ঐ জিমের ট্রেইনার আমাকে পিনাট বাটার খেতে বলছে । এখনা আমার প্রশ্ন হলো এই পিনাট বাটার কি,  এটা কি কাজ করে এবং  এটা কোথায় পাওয়া যাবে?
শেয়ার করুন বন্ধুর সাথে
Rubidium

Call

পিনাট বাটার হলো এমন বাটার যাতে দুধের বাটার থাকেনা। পিনাট বাটারে দুধ থেকে বানানো বাটার থাকে না | এটি আসলে শুধু বাদাম বাটা, সাথে চিনি এবং কিছু প্রিসারভেটিভ মেশানো থাকে | পিনাট বাটারের প্রধান উপকরণ হলো পিনাট।এটি অনেক পুষ্টিকর খাবার।শরীরে প্রচুর শক্তি যোগায়।এটি আপনি যেকোন রেস্টুরেন্ট ও ফাস্টফুড দোকানে খোজ নিলে পাবেন।দাম হবে তিনশ থেকে চারশ টাকার মধ্যে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
RushaIslam

Call

এটি মূলত চিনাবাদাম থেকে বানানো যাতে প্রচুর প্রোটিন এবং উপকারি ফ্যাট রয়েছে।যদিও নাম শুনলে মনে হয় যে এতে মাখন আছে কিন্তু এতে কোনোপ্রকার মাখন নেই। এটি স্বাস্থ্যের জন্য অনেক উপকারী। এছাড়া পিনাট বাটারে আরো আছে  ফাইবার, ম্যাগনেসিয়াম, ভিটামিন ই । পিনাট বাটারে উপস্থিত ম্যাগনেসিয়াম হাড়কে শক্ত করতে এবং মাসলের সমস্যায় উপকারি ফল বয়ে আনে। পিনাট বাটারে আছে প্রচুর পটাশিয়াম যা সোডিয়ামের খারাপ প্রভাব থেকে দেহকে রক্ষা করে। এছাড়া পিনাট বাটারে অল্প পরিমাণ জিঙ্ক এবং ভিটামিন বি৬ আছে যা দেশের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে দেয়।এটি আপনি যেকোনো খাবারের দোকানে কিংবা ডিপার্টমেন্টাল স্টোরে পেয়ে যাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ