আমার মাসিকের ডেট ১৬ তারিখ, ২০ তারিখ মাসিক শেষ হয়। আমরা বাচ্চা নিতে চাই এবং ২১ তারিখ থেকে আমরা ২ তারিখ পর্যন্ত সহবাস করি। এরপর আর করি নাই। কিন্তু আমার স্বামি ১৬ তারিখ মাসিকের আগের দিন পর্যন্ত সহবাস করতে চায়, কিন্তু আমার ভয় হচ্ছে যে আমি যদি প্রেগন্যান্ট হয়ে থাকি তাহলে কি আমার বাচ্চার কোন ক্ষতি হবে কি না? বিস্তারিত জানালে খুবই উপকার হতো।       
শেয়ার করুন বন্ধুর সাথে
Rahinislam

Call

না কনো প্রব্লেম হবে না। প্রেগন্যান্ট হওয়ার ৪মাস পর্যন্ত সহবাস করা যাই। আর মাসিকের ২দিন সহবাসে প্রেগন্যান্ট হওয়ার সম্ভাবনা একটু কম থাকে কিন্তু মাসিকের পর ৭দিন থেকে ২০দিন পর্যন্ত সহবাস করলে প্রেগন্যান্ট হওয়ার সম্ভাবনা বেশি থাকে 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
RushaIslam

Call

সাধারণত  স্ত্রী জননতন্ত্রে বীর্যস্খলনের পর শুক্রাণু ৩ থেকে ৫ দিন পর্যন্ত জীবিত থাকতে পারে। তাই পিরিয়ডের ৯তম থেকে ২১ তম দিন পর্যন্ত সেক্স করলে গর্ভধারণের সম্ভাবনা বেশি। আপনি পিরিয়ডের ৯তম থেকে ২১ তম দিন পর্যন্ত সেক্স করলে গর্ভধারণ করতে পারবেন,সেক্ষেত্রে আপনার বাচ্চার কোনো সমস্যা হবেনা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

না বাচ্চার কোন সমস্যা হবে না। 

আর যেহেতু মাসিক শেষ হয়েছে ২০ তারিখ আর সহবাস করেছেন  ২১ তারিখ থেকে ২ তারিখ পর্যন্ত  সে ক্ষেত্রে প্রেগন্যান্ট হওয়ার সম্ভাবনা থাকবে। আর প্রেগন্যান্ট হলেও মাসিকের আগের দিন পর্যন্ত সহবাস করলে কোন সমস্যা হবে না।

তবে ২১ তারিখ থেকে ২ তারিখ পর্যন্ত সহবাস করলেই যে আপনি প্রেগন্যান্ট  হলেন তা কিন্তু নিশ্চিত ভাবে বলা মুশকিল তাই আপনার ২১ তারিখ থেকে ২ তারিখ পর্যন্ত সহবাসের পর থেকে আপনার নির্ধারিত সময় হতে মাসিক বন্ধ থাকলে আপনি প্রেগন্যান্সি টেস্ট করবেন।  

তবে উচিৎ যে মাসিকের ৯তম দিন থেকে ২০ তম দিন পর্যন্ত সহবাস করা আর উক্ত দিন গুলোর মধ্যে ৯তম দিন থেকে ৭ দিন সহবাস করার পর আর সহবাস না করলেও যথেষ্ট প্রেগন্যান্ট হওয়ার জন্য।তবে যদি আপনার মাসিকের কোন সমস্যা না থেকে।

আশা করি বুঝতে পারছেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ