৪.৫৬ পয়েন্ট নিয়ে কিভাবে সফল হব। কোন লাইনে গেলে কি হওয়া যাবে.??? আমি এইবার এসএসসি দিছি physics,ict and higher math এ A+ পাইছি আর বাকি সব সাবজেক্ট এ A পাইছি। এখন আমি কোন লাইন থেকে কত দূর আগাতে পারব..?? প্লীজ কষ্ট করে বিস্তারিত ভাবে কেউ জানাইয়েন.??? কি পড়লে কি হতে পারব.??
শেয়ার করুন বন্ধুর সাথে
Rubidium

Call

সায়েন্স থেকে যে আপনি একেবারে খারাপ রেজাল্ট করেছেন তা কিন্তু নয়।এটিও ভালো রেজাল্ট।আপনি যদি মেডিকেলে ভর্তি হতে চান তাহলে এসএসএসি ও এইচএসসি মিলে জিপিএ নয় হতে হবে।আপনি এখন একটু কম পেয়েছেন।তবে সমস্যা নেই।এইচএসসিতে ভালো করবেন।তাছাড়া সাধারণ বিশ্ববিদ্যালয়গুলোতে সায়েন্সের ভালো ভালো সাবজেক্ট রয়েছে।সেখান চান্স পেয়ে আপনি সেগুলো পড়তে পারেন।এজন্য মোট জিপিএ হতে হবে আট।আসলে এই পরীক্ষাগুলা দেওয়া হয় জ্ঞান অর্জনের জন্য।আর আরও উচ্চ শিক্ষা অজনের জন্য তো বিশ্ববিদ্যালয় আছে।আপনি চিন্তা করবেননা।ভালো কিছু আশা করেন।আপনার দ্বারা ভালো কিছু সম্ভব।আপনি পারবেন যদি আপনার থাকে কর্মস্পৃহা ও চেষ্টা।তাহলে আপনি অবশ্যই ভালো কিছু হতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
RushaIslam

Call

আপনি চেষ্টা করুন ভাল মানের একটি কলেজে ভর্তি হতে।  সেখান থেকে hsc তে ভাল রেজাল্ট এর চেষ্টা করুন। তারপর ভার্সিটি অথবা মেডিকেলে ভর্তির প্রিপারেশন নিতে পারেন। সব থেকে বড় কথা ৪ বছর মেয়াদী অনার্স করলে আপনি বিসিএস দেয়ার সুযোগ পাবেন।  আর মনে রাখবেন,চেষ্টা করলে কোনোকিছুই অসম্ভব না।  আপনি বিসিএস ছাড়াও আরো ভাল ভাল প্রাইভেট ফার্ম বা মাল্টিন্যাশনাল কোম্পানিতে জব পেয়ে যাবেন। অনার্সের পর এমবিএ করলে ব্যাংক জবের সুযোগ মিলবে। তবে আপাতত এতদুর না ভেবে আপনার উচিৎ একটি ভাল কলেজে ভর্তি হয়ে ইন্টারে ভাল রেজাল্ট করার চেষ্টা করা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ