আল্লাহ কি আমার কথা শুনেন, আমাকে দেখেন? আমি কিভাবে চরিত্রবান হবো? আমি জীবনের আশা ছেড়ে  দিছি। আমার কেও নেই। আল্লাহ কে ডাকলে কি আল্লাহ আমার দুঃখ দুর করে দিবেন?   
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আল্লাহকে ডাকলে আল্লাহ আপনার দুঃখ দূর করে দিবেন। তবে আল্লাহকে ডাকতে হবে তার আনুগত্যে একনিষ্ঠ হয়ে। আল্লাহ বলেনঃ আর তোমাদের রব বলেছেন, তোমরা আমাকে ডাক, আমি তোমাদের ডাকে সাড়া দেব। নিশ্চয় যারা অহংকারবশে আমার ইবাদাত থেকে বিমুখ থাকে, তারা অচিরেই জাহান্নামে প্রবেশ করবে লাঞ্ছিত হয়ে। (মুমিন বা গাফিরঃ ৬০) দোআর শাব্দিক অর্থ ডাকা, অধিকাংশ ক্ষেত্রে বিশেষ কোন প্রয়োজনে ডাকার অর্থে ব্যবহৃত হয়। কখনও যিকরকেও দোআ বলা হয়। দোআ দুই প্রকারঃ ১। প্রার্থনা বা কিছু পেতে দোআ করা। ২। ইবাদাতের মাধ্যমে দোআ করা। চাওয়া বা প্রার্থনার দোআ হল আল্লাহর কাছে দুনিয়া ও আখিরাতের কল্যাণ চাওয়া। এতে চাওয়া আছে, যাচঞা আছে। পক্ষান্তরে ইবাদাতের দোআর মধ্যে চাওয়া নেই। শুধু নৈকট্য লাভের জন্য যা যা করা হয় তাই এ প্রকারের ইবাদত। নৈকট্য লাভের সকল প্রকাশ্য-অপ্ৰকাশ্য কাজ অন্তর্ভুক্ত রয়েছে; কেননা যে আল্লাহর ইবাদাত করে, সে স্বীয় কথা ও অবস্থার ভাষায় তার রবের কাছে উক্ত ইবাদাত কবুল করার এবং এর উপর সাওয়াব দেয়ার আবেদন করে থাকে। পবিত্র কুরআনে দোআর যত নির্দেশ এসেছে, আর আল্লাহ ছাড়া অন্যের কাছে দোআ করা থেকে যত নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে এবং দোআকারীদের যত প্রশংসা করা হয়েছে, সে সবই প্রার্থনার দোআ ও ইবাদাতের দোআকে শামিল করে থাকে। যেমন, আল্লাহ বলেন, সুতরাং আল্লাহকে ডাক তার আনুগত্যে একনিষ্ঠ হয়ে। (সূরা মুমিন বা গাফিরঃ ১৪) আল্লাহ সবার কথা শুনেন, এবং দেখেন। আর চরিত্রবান হতে হলে ইসলামে পরিপুর্ণভাবে প্রবেশ করতে হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

হ্যাঁ মহান আল্লাহ তায়ালা আপনার দুঃখ দুর করে দিবেন।তবে একটা শর্ত আছে শর্তটি হলো আপনার মহান আল্লাহ তায়ালার কাজ করতে হবে।অর্থ্যাৎ আপনাকে নামাজ-কালাম পড়তে হবে।মহান আল্লাহ তায়ালার নিষেধ মোতাবেক চলতে হবে।আমাদেল বিশ্ব নবি হযরত মুহাম্মদ (স.) এর চরিত্র অনুসরণ করতে হবে।তাহলে মহান আল্লাহ্ তায়ালা আপনাকে সাহায্য করবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ