ঢাকায় একটা প্রতিষ্ঠানে ওয়েব ডিজাইন ও ওয়েব ডেভেলপমেন্টে প্রশিক্ষণ নিতে চাচ্ছি তো তার আগে আমি কোন কোন বিষয়ে ধারণা নিতে পারি? যাতে করে কোর্স করার সময় আমার বুঝতে কোন রকম সমস্যা না হয় এবং ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্টে বিশেষজ্ঞ হতে হলে কি কি ভালোভাবে আয়ত্ত করতে হবে?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call
আপনি আগে Html,css,js,c বিষয়ে ধারণা নিতে পারেন http://www.jakir.me থেকে। যেমন আপনি যদি সি ভালো পারেন তবে দেখা যাবে আপনি অনেক প্রোগ্রামিং ল্যাংগুয়েজ সহজেই শিখে ফেলতে পারবেন। শিখতে গেলে সমস্যা হবে না। c জানলে php শিখতে অনেক সুবিধা হয়।
আপনি একজন ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্টে বিশেষজ্ঞ হতে হলে আপনাকে প্রোগ্রামিং গুলো আগে শিখে নিয়ে চর্চা করতে হবে। যত চর্চা করবেন ততই দক্ষ হবেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
YappoBD

Call

ওয়েব ডেভেলপমেন্ট বর্তমান সময়ে খুব জনপ্রিয় এবং ডিমান্ডেবল একটি টার্ম। খাবার অর্ডার করা থেকে শুরু করে শপিং করা, বিনোদন, এমন কি প্রাত্যহিক জীবনের অনেক কাজের জন্য আমরা ওয়েবসাইট কিংবা সফটওয়্যার এর সাথে জড়িত। আর এই সফটওয়্যার কিংবা ওয়েবসাইটগুলো অবশ্যই কেও না কেও তৈরি করছে। একজন ওয়েব ডেভেলপার এই সমস্ত ওয়েবসাইট তৈরি করে থাকে। আপাত দৃষ্টিতে ওয়েব ডেভেলপিং অনেক দুর্বোধ্য এবং কষ্ট সাধ্য বেপার মনে হতে পারে কিন্তু তাই বলে কি আপনি এতো সম্ভাবনাময় একটা ক্যারিয়ারের দিকে হাত বাড়াবেন না? কথায় আছে “কষ্ট করলে কেষ্ট মেলে!” তাই আপনাকেও পরিশ্রম এবং সাধনা দ্বারা ওয়েব ডেভেলপিং শিখে নিতে হবে। ওয়েব ডেভেলপিং শেখার মাধ্যমে আপনি একবিংশ শতাব্দীর অন্যতম সম্ভাবনাময় একটি ক্যারিয়ারে পদার্পণ করবেন। তাই চলুন জেনে নেওয়া যাক, ওয়েব ডেভেলপমেন্ট শেখার জন্য কি কি বেসিক জিনিস জানতে হবে তার সম্পূর্ণ গাইডলাইন।


আরো বিস্তারিত জানতে ভিজিট করুন- বিগিনারদের জন্য ওয়েব ডেভেলপমেন্ট সম্পূর্ণ গাইডলাইন 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ