শেয়ার করুন বন্ধুর সাথে
KMIslan

Call

আপনি দাড়িতে মেহেদি পাতা বেটে দিতে পারেন। এতে কালো ও মজবুত হবে 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

1)প্রতিদিন ৪ চা চামচ নারিকেল তেলের সাথে আড়াই চা চামচ লেবুর রস মিশিয়ে উক্ত মিশ্রণ দাঁড়ির গোড়ায় এবং লাগান। দুই সপ্তাহের মধ্যেই পাকা চুল/দাঁড়ি পরিবর্তন হয়ে উঠবে। 

2)পেঁয়াজ ভালোমত বেটে নিয়ে প্রতিদিন কিছুক্ষণ দাঁডিতে ম্যাসাজ করলে এবং চুলে পেঁয়াজ বাটা শুকিয়ে ৩০ মিনিট পর ধুয়ে ফেললে অল্প কয়েকদিনের মধ্যেই কালো উঠব্। তবে দ্রুত ফল পাওয়ার জন্য অবশ্যই প্রতিদিন একবার করে এই উপায় অনুসরণ করতে হবে। 
3)চুল কালো করতে জবা ফুল, আমলকি তেলে ফুটিয়ে সেটা ব্যবহার করলে চুল কালো হবে। সাধারণত পুষ্টিহীনতা, টেনশন, অবসাদ, ঘুম কম হওয়া এগুলোর কারণে অল্প বয়সে দাঁড়ি পাকতে পারে। তাই এই সমস্যা প্রতিরোধের জন্য প্রচুর পুষ্টিকর শাকসবজি খাবেন, পর্যাপ্ত ঘুমানোর চেষ্টা করবেন। অবশ্যই একজন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শে ভিটামিন সি ই এবং ভিটামিন বি কমপ্রেক্স খেতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call
দাড়ি সুন্দর ঘন ও কালো করতে চাইলে নিম্নোক্ত উপায় অবলম্বন করুন -
    - ২ চা চামচ গোলমরিচ গুঁড়ো আর দইয়ের একটি মিশ্রণ বানিয়ে ভাল করে চুলের গোরায় লাগান। এক ঘণ্টা রেখে কোন মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।
    - অলিভ ওয়েল বা তিল তেল সারা রাত চুলে লাগিয়ে সকালে স্নান করার ১ ঘণ্টা আগে চুলের গোরায় লেবুর রস লাগিয়ে কিছুক্ষণ পর ভাল করে চুল ধুয়ে ফেলুন।
    - ভিনিগার আর জল সমপরিমাণে মিশিয়ে সারারাত চুলের গোরায় লাগিয়ে রেখে দিন। সকালে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।
    - সারারাত মেথি ভিজিয়ে রাখুন, সকালে ভাল করে বেটে নিয়ে চুলের গোরায় লাগান। ২-৩ ঘণ্টা রেখে পানি দিয়ে ধুয়ে ফেলুন। য সপ্তাহে ২-৩ দিন ব্যবহার করুন। আশা করি ভালো উপকার পাবেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ