শেয়ার করুন বন্ধুর সাথে
Call

সাবলীল ভাবে ইংরেজি শেখার জন্য আপনাকে সবার আগে ভালো একজন English শিক্ষক কে অনুসরণ করতে হবে। তারপর আপনাকে প্রচুর Vocabulary জান্তে হবে। এবং ইংরেজি গ্রামার সম্পর্কে প্রচুর পড়তে হবে । তাহলে আশাকরি আপনি সাবলীল ভাবে ইংরেজি শিখতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

সাবলীল ভাবে ইংরেজি শেখার জন্য- 1.Reading: আপনাকে প্রচুর ইংরেজি পড়তে হবে। বিভিন্ন ইংরেজি পত্রিকা পড়তে পারেন। বিখ্যাত লেখকদের ইংরেজি বই পড়তে পারেন। এতে যেমন সময়ও কাটবে, সাথে ইংরেজি শেখাও হবে। 2.Listening: আপনাকে ইংরেজি শুনতে হবে। বিভিন্ন ইংলিশ রেডিও (যেমন BBC 100.0 fm) বা টিভি চ্যানেলের ইংরেজি ভাষা শুনতে পারেন। 3.Writing: আপনাকে ইংরেজি লিখতে হবে প্রচুর পরিমাণে। বিভিন্ন বিষয় ইংরেজিতে লিখে আপনি দক্ষতা অজন করতে পারবেন। 4.Speaking: আর সবশেষ আপনি ইংরেজিতে কথা বলতে পারেন। আপনি ভাইবোন অথবা বন্ধুদের সাথে ইংরেজিতে কথা বলুন। এতে আপনার ইংরেজি বলার দক্ষতা বৃদ্ধি পাবে। যেকোনো ভাষা শিখতে হলে এই চারটা বিষয় খুব গুরুত্বপূণ। সাথে আপনি নিভুল ইংরেজি শেখার জন্য Grammar ও Vocabulary শিখবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call

যেহেতু ইংরেজি আমাদের মাতৃভাষা নয়, তাক শিখতে কষ্ট হয়। চেষ্টা করলে, সব সম্ভব। ১। একজন ভালো বন্ধু নির্বাচন করুন আর তার সাথে ইংরেজিতে কথা বলতে শুরু করুন। ২। ইংরেজি সংবাদ পত্র পড়তে পারেন। ৩। ফেসবুকে Search English গ্রুপে এড হোন। ৪। নিজে নিজে প্রতিটি কথা বলতে ইংরেজিতে বলতে চেষ্টা করুন। ৫। "play store" থেকে ইংরেজি ভাষার সাথে সম্পর্ক যুক্ত এমন অ্যাপ ডাউনলোড করে নিন। ৬। ইউটিউব এ বা টিভিতে ইংলিশ মুভি দেখতে পারেন। বিভিন্ন ইংরেজি কার্টুন দেখতে পারেন। ৭। যে কোনো বিষয় নিয়ে খাতায় লিখার চেষ্টা করুন লিখা শেষ হলে তা বার বার বলার চেষ্টা করুন। ৮। আয়নার সামনে গিয়ে ইংরেজিতে একা একা কথা বলুন। ৯। পরিবারের সদস্যদের সাথেও প্রয়োজনে ইংরেজীতে কথা বলুন এবং কি বলেছেন জানতে চাইলে তাদেরকে মানে বুঝিয়ে দিন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ