image কোরিয়ান ফোন স্যমসাং j7 কোনোভাবেই 4g চালু করতে পারছি না । সিম 4g কিন্তু আসছে না । মনে করছি এই ফোন টা 3g .কিন্তু আমার ভাই একই ফোন চালায় ওর সবসময় LTE আসে । ও নিজে ও বলতে পারছে না ।কীভাবে সেটিংটা করলো !! ফোনে কোথাও 4g চালু করার ওপশন নাই । বিভিন্ন কোড ও ডায়াল করে দেখছি কাজ হয় না ।


Share with your friends

Call

আপনার ফোনে যদি ৪জি থেকে থাকে তাহলে তো সেটিংসেই পাওয়ার কথা। আপনি প্রথমে সেটিং>>মোর>>সেলুলার নেটওয়ার্ক>>নেটওয়ার্ক টাইপ থেকে চেন্জ করুন। অথবা সেটিংসে গিয়ে ডান কোনায় উপরে সার্চ বক্সে সার্চ করুন LTE বা ৪জি লিখে।

Talk Doctor Online in Bissoy App
Ronu

Call
আপনি নিচের নিয়মটি অনুসরণ করুন -
- setting
- connections
- mobile networks
- network mode

তারপর 4G সিলেক্ট করতে পারেন। অথবা সার্চ করে নিতে পারেন network mode বা mobile network লিখে।
Talk Doctor Online in Bissoy App
mDkhokaNmiA

Call

4G চালু করতে চাইলে আপনার ৪G সিমটা কে ৪G তে অ্যাক্টিভ করতে হবে। ৪G চালু করতে চাইলে প্রথমে *৫০০০# ডায়াল করে ৪G সেলেক্ট করুন তারপর 4G অ্যাক্টিভ করুন। তারপর *৫০০০*৪৫৬# ডায়াল করে ৭ দিন মেয়াদে ৫gb ইন্টারনেট বোনাস নিতে পারবেন (সব সিমে ৫জিবি অফার প্রযোজ্য নয়)। আমি বাংলালিংকে এই ভাবে কাজ করেছি, মনে হয় ৪G অ্যাক্টিভ করার পদ্ধতি অন্যান্য সিমগুলোতে একই। না হলে কাস্টমার সার্ভিসে ফোন করে পদ্ধতি জেনে নিতে পারেন।

Talk Doctor Online in Bissoy App
Waruf

Call

যেহেতু আপনি সেটিং সম্পর্কে জানেননা তাই ধরে নিচ্ছি ফোনে অটোমোড চালু আছে। কারন ম্যানুয়ালি পরিবর্তন না করলে অটোমোড বাই-ডিফল্ট থাকে। কিন্তু তবুও ৪জি না চলার কারন হচ্ছে ৪জি এক্সেস চালু নাই। এটা থাকেনা, যে কোম্পানির সিম ব্যবহার করেন তাদের কাস্টমার কেয়ারে ফোন করে বলুন ৪জি একটিভ করে দিতে। ওরা ১-২ মিনিটেই চালু করে দেবে। তারপর ফোনটি রিবুট দিন। ব্যস, আপনার এলাকায় ৪জি নেটওয়ার্ক স্ট্রং হলে পাবেন।স্ট্রং না হলে পাবেন না। কিন্তু সেটিং > মোর> মোবাইল নেটওয়ার্ক এ যেয়ে নেটওয়ার্ক টাইপ থেকে lte only/4g only করে দিন(স্যামসাং এ অনলি অপশন মনে হয় নাই) কিন্তু মনে রাখবেন ৪জি অনলি করলে কিন্তু ঐ সিমে কল আসবেনা, আপনিও কল দিতে পারবেন না,ব্যালান্স দেখতে পারবেন না।

Talk Doctor Online in Bissoy App