হেয়ার ক্রিম কি? হেয়ার ক্রিমের ব্যাপারে একটু বিস্তারিত বলবেন?
শেয়ার করুন বন্ধুর সাথে

চুলের জন্য হেয়ার ক্রিমই বেস্ট। নিচে কিছু ক্রিমের নাম দেয়া হলো..... দাঁত থাকতে দাঁতের মর্যাদা দেয়া যেমন বাঞ্ছনীয় তেমনি চুল থাকতে চুলের যত্ন নেওয়াটাও খুবই প্রয়োজন। গ্রীষ্মপ্রধান এ দেশে প্রতিদিনের রোদ, ধূলোবালি প্রভৃতি থেকে চুলকে রক্ষা করতে চুলের প্রতি যত্নবান হওয়াটা বেশ জরুরি। এমনটা শুধু মেয়েদের নয় ছেলেদের ক্ষেত্রেও প্রযোজ্য। ছেলেদের স্বাস্থ্যোজ্বল চুলের জন্য ব্রান্ডের জেল অথবা ক্রিম ব্যবহার করাটাই সবচাইতে উপযোগী। কারণ পরীক্ষিত ব্রান্ডের গুলো ছাড়া সাধারণ ব্রান্ডের ব্যাবহার করলে চুল ক্ষতিগ্রস্ত হবার সম্ভাবনাই বেশি থাকে।ছেলেদের হেয়ার জেল অথবা ক্রিম নিউমার্কেট, সানমার ওশান সিটি, রিয়াজউদ্দিন বাজার ছাড়াও পেতে পারেন অন্যান্য শপিং মলেও। তবে স্থানীয় দোকান থেকে এ ধরনের পণ্য না কেনাটাই ভাল।প্রসাধনী পণ্যের মান অনুযায়ী অনেকসময় মূল্যের তারতম্য দেখা দেয়। অনেক সময় স্থানবিশেষেও তবে টাকা বাঁচাতে গিয়ে নিম্নমানের পণ্য না কিনে টাকা খরচ করে ভাল পণ্য কেনাটাই বুদ্ধিমানের কাজ। সেক্ষেত্রে ভাল শপিং মলগুলোই অথবা কোম্পানীর নিজস্ব বিপনীবিতানগিুলোই আস্থাভাজন। বাজারে চলমান হেয়ার জেল এবং ক্রিমের মধ্যে রয়েছে পামঅলিভ ২০০ থেকে ৪৮০, লাক্স ২০০, ম্যাক্স অ্যা- স্পেন্সর ৩৫০ থেকে ৭৫০, ফা ৪৫০, সেট ওয়েট ৩৫০, গেটসবাই ১২০ থেকে ৫০০, বাইল ক্রিম ২৪০ থেকে ৪৯০ এবং লরিয়েল ১৫০ থেকে ৩৯০ টাকা। চুলকে নতুন লুক দিতে হেয়ার জেল, ক্রিম ব্যবহার করুন। চুলের স্প্রের ক্ষেত্রে ‘মুস’ দাম ৪২০, গেটসবাই ১৯০ এবং ওয়াক্স স্প্রে ১৯০ থেকে ৩০০ টাকা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
RushaIslam

Call

হেয়ার জেল বেশি ভাল হবে বলে আমি মনে করি। এই সব জেল আসলে এক ধরনের আঠা বলতে পারেন - কিন্তু অনেক হালকা এবং অনেক আঠায় যেসব এসিডিক উপাদান থাকে তা নেই | প্রথমেই বলে নেই - কেউ যদি এই হেয়ার জেল মাথায় তেল দেবার মত করে মাখে, সারাদিন রাখে এবং এই জেল মাথায় নিয়েই ঘুমাতে যায় তবে তার চুলের অবশ্যই ক্ষতি হবে | মেয়েদের যেরকম মেক-আপ রয়েছে, ছেলেদের জন্য সেরকম রয়েছে হেয়ার জেল | মেয়েরা কিন্তু তাদের চোখে কাজল এবং চেহারার মেক-আপ নিয়ে ঘুমাতে যায় না, ছেলেদেরও জেল মাথায় দিয়ে ঘুমানো ভুল হবে | আর একটি ভুল যেটা সবাই করে তা হলো যখন তারা জেল ব্যবহার করে, চুলের গোড়া এবং মাথার চামড়ায়ও জেল লাগিয়ে ফেলে - একাজ করলে মাথার চামড়ার উপর জেলের একটি আবরণ তৈরী হয় যা চামড়াকে বাতাসের স্পর্শ থেকে দুরে রাখে এবং চামড়া থেকে পানি ও তেল নিঃস্বরণ হতে দেয় না | এতে মাথার চামড়ার যে ক্ষতি হয় সে থেকেই চুলের ক্ষতি হয়ে থাকে | জেল ব্যবহার করার সঠিক নিয়ম হলো প্রথমেই - পরিস্কার চুলে ব্যবহার করতে হবে, যাতে বেশি দরকার না পরে এবং জেল চুলের উপর সমান ভাবে লেগে থাকতে পারবে | চুলের গোড়ায় বা মাথার ত্বকে যেন এই জেল না লাগে - এই জন্য হাতের আঙ্গুলে জেল নিয়ে চুলের মাঝে আঙ্গুল দিয়ে বিলি কাটতে হবে, শ্যাম্পু করার মত যেন চুলের গোড়া ম্যাসেজ না করা হয় | দরকার হলে আঙ্গুলের মাথায় একটু জেল আলাদা করে নিয়ে চুলের প্রান্ত ধরে টেনে সঠিক স্টাইল করতে পারেন | ঘরে ফিরে এসে এই চুল ধুয়ে ফেলতে হবে, হয় চলন্ত পানির নিচে ৫-৭ মিনিট মাথা ধুতে হবে অথবা পুরো এক গোসল করতে পারেন |মৃদু গরম পানি হলে ভালো হয় | জেল ভালো দেখে কিনতে হবে, অনেক অল্প দামের জেল রয়েছে যাতে কিনা খারাপ উপাদান থাকতে পারে | ভালো ব্রান্ডের নতুন জেল কেনা উচিত, ঠিক মত ব্যবহার করা উচিত আর সময় হলে চুল ধুয়ে ফেললে আশা করি চুলের কোনো ক্ষতি হবে না |  হেয়ার ক্রিম অনেকটা জেলের মতই,তবে ক্রিম কম কাজ দেয় জেলের থেকে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

হেয়ার ক্রিম এর থেকে হেয়ার জেল ছেলেদের জন্য অনেক ভালো কারণ এটা দীর্ঘক্ষণ চুলের স্লিকি ধরে রাখে বলে আমি জানি,,,

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

চুলের জন্য হেয়ার জেল ভালো।হেয়ার ক্রিম এর থেকে হেয়ার জেল ছেলেদের জন্য অনেক ভালো।হেয়ার ক্রিম জেলে মত তবে ক্রিম কম কাজ করে।জেল বেশি কাজ করে।জেল ব্যবহার করলে চুল পরিষ্কার করে ব্যবহার করতে হবে।চুলের উপর সমান ভাবে লাগাতে হবে।ঠিকমত ব্যবহার করার পর সময় হলে চুল ধুয়ে ফেলবেন।তাহলে চুল ঠিকমত কাজ করতে থাকবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ