আমার স্ত্রীর সাথে আমি ৪/৫ বার যৌন মিলন করি কনডম ছাড়া।কিন্তু বীর্য আমি যৌনিতে দেইনি।এখন প্রায় ২ মাস হয়ে যাচ্ছে এখনো পিরিয়ড হচ্ছে  না।প্রেগন্যান্সি টেস্ট কিট দিয়ে টেষ্ট করছি কিন্ত ফলাফল নেগেটিভ আসছে।প্রেগন্যান্টের কোন প্রাথমিক লক্ষণ দেখা যাচ্ছে না।এখন কি করতে হবে??         
শেয়ার করুন বন্ধুর সাথে

আপনি আলট্রসনোগ্রাফি করে দেখতে পারেন ৷ কারন অভ্যন্তরীন সমস্যার কারনে মাসিক স্রাব পিছিয়ে যায় ৷ অনেক সময় সিস্ট, টিউমার, ইনফেকশন কিংবা মানসিক বৈকল্যের কারনে মাসিক স্রাব বন্ধ হতে পারে ৷

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

৪/৫ বার সহবাসের পর এখন ২ মাস ধরে মাসিক হচ্ছে না।  আর এর আগে মাসিক নিয়মিত ছিলো কি না তা জানান নি ।যেহেতু সহবাসের পর এখন মাসিক হচ্ছে না তাহলে  এখন মাসিক বন্ধের ২০ দিন পর সঠিক নিয়মে স্ট্রিপ কাটি দিয়ে প্রেগন্যান্সি টেস্ট করুন  ।  প্রেগন্যান্ট হলে মাসিক বন্ধ হবে   ও অনিয়মিত মাসিক  হলে ২/৩ মাস মাসিক বন্ধ থাকতে পারে  ।  তাই প্রথমত আপনি সঠিক নিয়মে প্রেগন্যান্সি টেস্ট করুন  । (সঠিক নিয়ম এখান থেকে দেখে নিন।)

তার পরেও রেজাল্ট নেগেটিভ আসলে। গাইনি ডাক্তারের পরামর্শে আলট্রাসনোগ্রাফি সহ আরো কিছু টেস্ট দিতে পারে  সেগুলো করতে হবে। তাই আপনি একজন গাইনি ডাক্তারের কাছে যাবেন ।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ