আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন আশা করি সবাই ভাল আছেন আচ্ছা আমি কি মোবাইলে ওঠেনা করে কি কোরআন শরীফ পড়তে পারবোআ বা মোবাইলে কোরআন শরীফ অ্যাপস ডাউনলোড করা থাকলে ওটা কি কোন সমস্যা হবে আমার সাথে করে নিলে কোন গুনাহ সম্বন্ধে আমি জানতে চাই কারো জানা থাকলে প্লিজ বলবেন!
শেয়ার করুন বন্ধুর সাথে

জ্বি, আপনি পড়তে পারবেন। ওযু ছাড়া আপনি কুরআন শরীফ অথবা যেকোনো সূরা পড়তে পারবেন, পড়লে আপনার কোনো গুনাহ হবে না বরং আপনার প্রতি হরফের বিনিময়ে দশ নেকি করে পাবেন। কিন্তু আপনি ওযু ছাড়া আপনি কোনো আরবি হরফ, আরবি আয়াত, কুরআন অথবা কুরআনের কোনো সূরা স্পর্শ করতে পারবেন না তখন গুণাহগার হবেন। আশা করি বুঝতে পেরেছেন।

ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

Call

আসসালামু আলাইকুম ওরাহমাতুল্লাহ ভাই আপনি একটি সুন্দর প্রশ্ন করেছেন আসলে বলতে গেলে বিধর্মীদের পাশাপাশি আমাদের মুসলমানদের মধ্যেও এ বিষয়টা একেবারেই জানেনা আসলে সঠিক কথা হচ্ছে: আপনি যদি পবিত্র থাকেন তাহলে আপনি কোরান পড়তে পারবেন এমনকি আপনি স্পর্শ করতে পারবেন,,, আমাদের মুসলমানদের মধ্যে এ বিষয়ে মতনৈক্য থাকার একমাত্র কারণ সেটি হচ্ছে কোরআনের একটি আয়াত এ আয়াতের অনুবাদ হচ্ছে (কোন অপবিত্র এই পবিত্র কোরআনকে স্পর্শ করতে পারবে না) আমরা যদি এই আয়াতের শানে নুযুল সম্পর্কে জানতে পারি তাহলে এ বিষয়ে আমরা স্পষ্ট হতে পারবো শানে নুযুল  ঃযখন কাফেররা বলছিল যে এটি পবিত্র কোরআন নয় এটি কুলাঙ্গারের কথা বা অপবিত্র দের কথা তখন আল্লাহ তাআলা এই  আয়াতটি নাজিল করেন এবং বলেন যেকোনো কুলাঙ্গার এ পবিত্র কোরআনকে স্পর্শ করতে পারে না এটি আমারই কথা ,আমারেই কিতাব।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ