শেয়ার করুন বন্ধুর সাথে

চলুন ফোন দুটি Compare করি। 


Factor 1: Visual

Samsung:Samsung Galaxy A9

Huawei:

Huawei P20 Pro





চলুন মেইন কথায় আসি,

ফোন দুইটার প্রাইসের মধ্যে প্রায় ৩৩ হাজার টাকার ডিফারেন্স হলেও ওদের গুনমান প্রায় কাছাকাছি । অস্বীকার করবো না, যে হুয়াওয়ে এর ফোনটা সামান্য উন্নত স্যামসাং এর ফোনটা থেকে। কিন্তু আমার কাছে সেই উন্নতির মূল্য ৳৩০,০০০ মনে হয় না। ফোন দুটি আপনাকে একই রকমের সার্ভিস দেবে। কেউ কারো থেকে কম-বেশি সার্ভিস দেবে না , কারন এই মডেল দুটির অধিকাংশ ফিচার সমান। যদি আপনার কাছে ৳৮৩,০০০ হাজার টাকা ফোন কেনার জন্য থাকে তবে আমি বলব, এই টাকা দিয়ে Apple iPhone XR কিনতে, যার মূল্য একই। এবং এইটা কেনা ভালো হবে কারন বর্তমানের প্রায় সব ফোনই iPhone X এর মতো হবার ট্রাই করছে কিন্তু কম প্রাইজে বেশি ফিচার নিয়ে।


যদি আপনি কিনতে ইচ্ছুক হন, এখানে ফোনটার ফিচার দিচ্ছি। 

 

Factor 1: Visual (কালারের অনেক Variation আছে, আজকাল সাধারনট কোনো মডেলের ৫ টা কালার বের হয় না, কিন্তু এই মডেলের হয়েছে। সেগুলি হলঃ লাল, হলুদ, সাদা, কমলা, কালো, নীল)

Related image


Factor 3: Ram/Rom: Ram 3gb কিন্তু Rom 64/128/256 আছে। ৬৪ জিবির দাম ৳৮৩,০০০


Factor 4: Camera: 12 Back,7 Front (সাইজ কম হলেও, এর কয়ালিটি ২০-৩০ মেগাপিক্সেলের Android এর থেকেও ভালো। আইফোনের ক্যামেরার কোয়ালিটি অসাধারন)


Factor 5: Special Feature: Face Id, Siri AI, iCloud, Wate and Dust Resistance


Factor 6: Downside 

Samsung: Non removal Lithium Ion 3750 mAh battery

Huawei:  Non removal but Lithium Polymer 400 mAh battery


Factor 7: iOS: 12.0 (Upgradable)


Factor 8: Overall Score (By Tech Critics): 82 out of 100


জানি এইটা ওই দুটো Android  ফোনের থেকে আহামরি বেশি কোনো ভালো না, কিন্তু যদি আপনি এই পরিমান টাকা খরচ করছেন ফোন কিনতে, তবে আপনি ইচ্ছা করলে iPhone কিনে এর Posh/Hi-Fi ফিলিং ও নিতে পারেন ইচ্ছা করলে *_^


বিঃদ্রঃ যদি আইফোন কিনতে চান তবে আসল Apple Store থেকে কিনুন, কারন নইলে অন্য জায়গার থেকে কিনলে ভবিষ্যতে প্রব্লেম হলে অফিসিয়াল সার্ভিসিং নিতে পারবেন না।  

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ