কিছুদিন পর আমি এসএসসি পরীক্ষা দিব, কিন্তু পড়ার টেবিলে ঠিকমতো সময় দিতে পারতেছি না। কিছুক্ষণ বসলেই পড়ার টেবিলে শুধু ঘুম ধরে যায় আমি এখন কি করব সঠিক সমাধান চাই.
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

ঘুমের সময় টা আসলে নির্ভর করে মানুষের বয়স,শারীরিক পরিশ্রম, লাইফ স্টাইল,সাস্থ্য ইত্যাদির উপর...এগুলোর উপর ভিত্তি করে মানুষের ঘুমের সময় কম বেশি হতে পারে... কিন্তু মাত্রাতিরিক্ত ঘুম শরীরের জন্য খুবই ক্ষতিকর... অতিরিক্ত ঘুমানো আসলে একটা রোগ যাকে Hypersomnia বলা হয়ে থাকে... এ রোগ হয়ে থাকলে মানুষ সাধারণত দিনে বা রাতে খুব বেশি পরিমানে ঘুমিয়ে থাকে...মানুষ খুব বেশি পরিমানে ঘুমালে অলস হয়ে যায়, কর্মক্ষমতা হারিয়ে ফেলে, মেজাজ খিটখিটে হয়ে যায়...অতিরিক্ত ঘুম স্থুলতা,daibetes,মাথা বেথা,শরীরের বেথা,হতাশার অন্যতম কারণ.



এছাড়া অতিরিক্ত ঘুমানের ফলে আপনার হার্ট এর অসুখ ও বাড়িয়ে দিবে,ব্লাড প্রেসার বাড়াবে,রক্তে কলেস্টেরল এর মাত্র বাড়িয়ে দিবে...আপনার শরীরের ন্যাচারাল বডি ডিফেন্স কে নষ্ট করে দিবে... জরিপে দেখা গেছে যে কোনো প্রাপ্ত বয়স্ক মানুষ যদি রাতে ৯ ঘন্টা বা তার অধিক সময় ঘুমায় তার মৃত্যর ঝুকি ৭-৮ ঘন্টা ঘুমানো মানুসের তুলনায় বেশি থাকে...তাই ঘুমুতে যতই ভালো লাগুক, অতিরিক্ত ঘুম কখনো ই না
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call

আপনি নিম্নোক্র কিছু কাজ করুন

১। আপনি যখন ঘুম ঘুম ভাব লাগবে তখন চোখে জল ঝাপটা দিন।
2। চা বা কফি পান করুন এতে ঘুমের ভাব দূর হবে।
3। সোজা হয়ে বসে পড়ুন অথবা আপনি হেঁটে হেঁটে পড়তে পারেন।
4। মনোযোগ দিয়ে পড়ুন।
5। ঘুম ভাব হলে আত্মবিশ্বাস জাগায় এমন গল্প পড়ুন এতে আপনি আপনার কার্যক্রমে উৎসাহী হয়ে উঠবেন এবং ঘুম ভাব দূর হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ