শেয়ার করুন বন্ধুর সাথে
Call

হ্যাকার হচ্ছেন সেই ব্যক্তি যিনি নিরাপত্তা/অনিরাপত্তার সাথে জড়িত এবং নিরাপত্তা ব্যবস্থার দুর্বল দিক খুঁজে বের করায় বিশেষভাবে দক্ষ অথবা অন্য কম্পিউটার ব্যবস্থায় অবৈধ অনুপ্রবেশ করতে সক্ষম বা এর সম্পর্কে গভীর জ্ঞানের অধিকারী। সাধারনভাবে কালো-টুপি হ্যাকার। এছাড়া আরো নৈতিক হ্যাকার রয়েছেন (যারা সাধারনভাবে সাদা টুপি হ্যাকার নামে পরিচিত) এবং নৈতিকতা সম্পর্কে অপরিষ্কার হ্যাকার আছেন যাদের ধুসর টুপি হ্যাকার বলে। এদের মধ্যে পার্থক্য করার জন্য প্রায়শ ক্র্যাকার শব্দটি ব্যবহার করা হয়, যা কম্পিউটার নিরাপত্তা হ্যাকার থেকে একাডেমিক বিষয়ের হ্যাকার থেকে আলাদা করার জন্য ব্যবহার করা হয় অথবা অসাধু হ্যাকার (কালো টুপি হ্যাকার) থেকে নৈতিক হ্যাকারের (সাদা টুপি হ্যাকার) পার্থক্য বুঝাতে ব্যবহৃত হয়। আর এসব সাদা টুপি হ্যাকার, ধুসর টুপি হ্যাকার এবং কালো টুপি হ্যাকার থেকেই গড়ে উঠে বিখ্যাত হ্যাকাররা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call

হ্যাকার সঙ্গে বিস্তারিত তথ্য দেওয়া হলো

    1. হ্যাকার হচ্ছেন সেই ব্যক্তি যিনি নিরাপত্তা/অনিরাপত্তার সাথে জড়িত এবং নিরাপত্তা ব্যবস্থার দুর্বল দিক খুঁজে বের করায় বিশেষভাবে দক্ষ অথবা অন্য কম্পিউটার ব্যবস্থায় অবৈধ অনুপ্রবেশ করতে সক্ষম বা এর সম্পর্কে গভীর জ্ঞানের অধিকারী।
    2. সাধারনভাবে কালো-টুপি হ্যাকার। এছাড়া আরো নৈতিক হ্যাকার রয়েছেন (যারা সাধারনভাবে সাদা টুপি হ্যাকার নামে পরিচিত) এবং নৈতিকতা সম্পর্কে অপরিষ্কার হ্যাকার আছেন যাদের ধুসর টুপি হ্যাকার বলে।
    3. এদের মধ্যে পার্থক্য করার জন্য প্রায়শ ক্র্যাকার শব্দটি ব্যবহার করা হয়, যা কম্পিউটার নিরাপত্তা হ্যাকার থেকে একাডেমিক বিষয়ের হ্যাকার থেকে আলাদা করার জন্য ব্যবহার করা হয় অথবা অসাধু হ্যাকার (কালো টুপি হ্যাকার) থেকে নৈতিক হ্যাকারের (সাদা টুপি হ্যাকার) পার্থক্য বুঝাতে ব্যবহৃত হয়। আর এসব সাদা টুপি হ্যাকার, ধুসর টুপি হ্যাকার এবং কালো টুপি হ্যাকার থেকেই গড়ে উঠে বিখ্যাত হ্যাকাররা।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

হ্যাকার হলো বর্তমান বিশ্বের  নায়ক হতে পারে সেটা  শুধু নায়ক বা খল নায়ক। হ্যাকার নিজের পদবী নিজেরাই দেয়। এরা নিজেদের পোপান রাখতে পছন্দ করে। এরা সব সময় একটা জিনিসের দুর্বল দিক খুঁজে এবং সেটাতে আঘাত আনে। বেশির ভাগ হ্যাকারা দুর্নীতি করে। তাদের জন্য হ্যাকারদের লোকে খারাপ ভাবে। হ্যাকারকে কে ৩ ভাগে ভাগ করা হয়


→সাদা টুপি ওয়ালা হ্যাকারঃ এই হ্যাকার বা হ্যাকারেরা হ্যাক করে ঠিকই তবে কোন ক্ষতি করে না। এদের হিরো বলতে পারেন।


→কালো টুপি ওয়ালা হ্যাকারঃ  হ্যাকারেরা নিজেদের স্বার্থের জন্য ক্ষতি করে। এদের ভিলেন বলতে পারবেন। 


(আজ কাল এথিক্যাল হ্যাকার দেখা যায়)

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ