আমার মোবাইল Walton NH Lite, ফোনের ব্যাটারী তে চার্জ টিকে কম তাই ব্যাটারি পরিবর্তন করতে চাচ্ছি। রাতে ফুল চার্জ দিয়ে ঘুমাই, সকালে উঠে দেখি 80/85% হয়ে থাকে। তাই Battery পাল্টালে কি নতুনের মতো চার্জ টিকবে...?? আমার আরেক ফোন ছিল সেই মোবাইলে নতুন ব্যাটারি লাগানোর পরেও ব্যাটারি বেকআপ ভালো দেই নি তাই আপনাদের কাছে জানতে চাই....!!
Share with your friends
Nahid420k

Call

আপনার ব্যাটারীতে চার্জ কম থাকার কারণ হলো দীর্ঘদিন ব্যাটারীটা চালানোর ফলে তার কার্য্য ক্ষমতা নষ্ট হয়েছে। তাই আপনাকে অবশ্যই নতুন ব্যাটারী কিনতে হবে। এক্ষেত্রে আমি আপনাকে একটা উপদেশ দিতে চাই। বর্তমানে ঈগল ব্রাণ্ডের ব্যাটারী বাজারে খুব সুনাম ছড়িয়েছে। তাই নতুনের মতো অনুভূতি নিতে ঈগল ব্রাণ্ডের ব্যাটারী কিনুন।

Talk Doctor Online in Bissoy App

মোবাইলে চার্জ না থাকার দুটি কারণ হতে পারে। ১_মোবাইলের প্রসেসর দূর্বল হয়ে গেলে। ২_মোবাইলের ব্যটারী দূর্বল হয়ে গেলে। *আপনি ভাল একটি মেকানিক্যাল দোকান থেকে ফোনের ব্যটারী ও প্রসেসর গুলো পরিক্ষা করে আগে জেনে নিন সমস্যাটা কোথায়। তারপর সমস্যা অনুযায়ী পদক্ষেপ নিন।

Talk Doctor Online in Bissoy App
Call

ফোনের অরিজিনাল ব্যাটারি বাদে অন্য কোনো ব্যাটারি লাগালে ভালো ব্যাক-আপ আসলে পাওয়া যায় না। অনেক ক্ষেত্রে হীতে-বিপরীত হতে পারে। তাই আমি সাজেস্ট করবো এরকম না করতে।

দীর্ঘদিন ফোন ব্যবহার করার পর স্বাভাবিকভাবেই চার্জ দ্রুত শেষ হতে থাকে। এতে প্রকৃতপক্ষে করার কিছু নেই। এর হার কিছুটা কমাতে-

  • ফোনের ব্রাইটনেস কমিয়ে রাখুন। অটো ব্রাইটনেস দিয়ে রাখলে বেশি ভালো। 
  • ব্লুটুথ, ওয়াইফাই, লোকেশন, ডাটা কানেকশন কখনো অন করে রেখে দিবেন না। শুধু প্রয়োজনেই অন করুন। 
  • অপ্রয়োজনীয় অ্যাপস, ফাইল ডিলিট করে মেমরি যথাসম্ভব ফাঁকা রাখুন। 
  • কোনো কাজ শেষে র‍্যাম খালি করতে অ্যাপস পুশ করুন। ক্লিস মাস্টার বা অন্য কোনো এরকম অ্যাপ দিয়ে ব্যাকগ্রাউন্ডের রানিং অ্যাপগুলো অফ করে রাখুন। 
তাহলে কিছুটা কমবে তাও পুরোপুরি ব্যাক-আপ সম্ভব নয়।
যদি তারপরও ব্যাটারি বদলাতে চান তাহলে ওয়ালটনের কাস্টমার কেয়ার হতে নিন। দাম একটু বেশি পড়বে, সঠিক জানা নেই। তবে ভালো ব্যাক-পেতে এএ বিকল্প নেই। তবুও বলা যাবে না যে ১০০% ব্যাক-আপ পাবেন। 
Talk Doctor Online in Bissoy App