আমি তাকিব আহমেদ। আমার বাড়ি মাদারীপুর। আমি গত তিন বছর আগে বিয়ে করি। আমার বয়স পঁচিশ বছর এবং আমার বউয়ের বয়স উনিশ বছর। আমি কিছুদিন আগে জানতে পারি আমার বউ প্রেগন্যা। বাচ্চা নেয়ার আপাতত আমাদের কোন প্লান নেই। তাই MM kit নামক ঔষধ খাওয়াই এবং ওর ব্লাড জেতে থাকে অনেক। তারপর আমি আমার বুকে হাস্পাতালে নিয়ে যাই। কয়েকদিনের ঔষধ দেয় ডাক্টার। এখন ও সুস্থ।  তবে ওর স্তন থেকে সাদা সাদা এক ধরনের তরল বের হচ্ছে এগুলি কি আমি বুঝতেছি না! আর এখন ওর ব্লাডিং কমেছে। ৭-১০দিনের মত হল এখনও ব্লাডিং হয় অল্প অল্প। এখনও কি বাচ্চা রয়ে গেছে? আর অই সাদা সাদা এগুলি কি? এবং এটি বন্ধ হবে কি করে? আর বাচ্চা কি রয়ে গেছে এখনও?  আমি সিয়র হব কি করে? প্লিজ সমাধান দিবেন!
শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

আপনি যে পিল খেয়ে গর্ভপাত করিয়েছিলেন সেই পিলের পার্শ্বপ্রতিক্রিয়ার প্রভাবের জন্য অতিরিক্ত রক্তক্ষরণ হয়েছিলো। আপনি হয়তো জানেন না এই mm-kit  পিলের পার্শ্বপ্রতিক্রিয়া গুলো তবে জেনে রাখুন এই পিলের পার্শ্বপ্রতিক্রিয়া গুলো নিচে দেখুন

  1. অত্যধিক যোনি রক্তপাত
  2. পেটে ব্যথা
  3. মাথা ঘোরা
  4. ভারি যোনি রক্তপাত
  5. সংক্রমণের নিম্নলিখিত গর্ভপাত
  6. বমি বমি ভাব
  7. শরীর ঠান্ডা হয়ে যাওয়া
  8. বমি হওয়া।
উপরোক্ত কারনে আপনার স্ত্রীর অনেক রক্তক্ষরণ হয়েছিলো  যা অসহনীয় ।  আর পিলের পার্শ্বপ্রতিক্রিয়ার জন্য হালকা রক্তক্ষরণ হচ্ছে এ নিয়ে দুশ্চিন্তা করবেন না। ধৈর্য ধরুন  রক্তক্ষরণ বন্ধ হবে।
যেহেতু পিল খাওয়ার পর রক্তক্ষরণ হয়েছে সেক্ষেত্রে নিশ্চিত থাকুন গর্ভপাত হয়েছে।  বা এখন গর্ভে সন্তান নেই।
আসলে কারো কারো ক্ষাত্রে   প্রেগন্যান্সির শুরুর দিকে কিছু  নারীর স্তন্যবৃন্ত থেকে তরল নিঃসরিত হতে পারে। কিন্তু শেষের দিকে নিঃসরণ বন্ধ হয়ে যায়। ইহাতে দুশ্চিন্তার কিছু নেই আপনি নিশ্চিত থাকুন। 
 আমি আবারো বলছি মাসিক হওয়াতে প্রেগন্যান্সি থাকার ভয় নেই মানে আপনার স্ত্রীর গর্ভপাত হয়েগেছে।  ইহাতে দুশ্চিন্তা করবেন না।
ধন্যবাদ। 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ