আমার বিবির মাসিক হয় ১৯-১১-২০১৮। তার মাসিক শেষ হওয়ার আগেই ২৪-১১-২০১৮ আমি তার সাথে সহবাস করি তারপরে দিনেই আমার বিবিকে পিউলি খাওয়াই।এখন ২৩-১২-২০১৮ কিন্তু এখন ও তার মাসিক হয় নাই এখন কি সে প্রেগন্যান্ট ? আর প্রেগন্যান্ট হলে কিভাবে প্রতিরোধ করব  স্যার ?
শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

 আপনার স্ত্রী প্রেগন্যান্ট হওয়ার সম্ভাবনা নেই। কারণ আপনি নিরাপদ সময়েই সহবাস করেছিলেন।  মাসিক চলাকালিন সহবাস করলে প্রেগন্যান্ট হওয়ার সম্ভাবনা থাকে না। 

আর যেহেতু  আপনি  সহবাস করার পর পিউলি পিল খাওয়াইছেন সে ক্ষেত্রে প্রেগন্যান্ট হওয়ার ঝুঁকি নেই।আপনি ভুল করেছেন আপনার স্ত্রীকে এই সময়ে পিউলি পিল খাওয়ায় এই পিউলি পিল হলো দির্ঘমেয়াদী ইমার্জেন্সি পিল যা অনিরাপদ সময়ে সহবাস করার ১২০ ঘন্টার (৫দিন) মধ্যে  সেবন কারানো হয়। 

যেহেতু আপনি এই পিউলি পিল খাওয়াইছেন সে ক্ষেত্রে পরবর্তী নির্দিষ্ট সময়ের মাসিক ২/১ সপ্তাহ পিছিয়ে যেতে পারে। আর আপনি ইমার্জেন্সি  পিল খাওয়াইছেন বিধায় পার্শ্বপ্রতিক্রিয়ার প্রভাবের জন্য  পরের মাসিক গুলো মিস হয়েছে। 

তবে এই মাসের মাসিকের নির্দিষ্ট সময় থেকে ৫  দিন পিছিয়ে  এসেছে  সেক্ষেত্রে আর কয়েক দিন অপেক্ষা করুন মাসিক হবে। ২৪/১১/১৮ তারিখের পর যদি আর সহবাস না করেন তাহলে প্রেগন্যান্ট হওয়ার কোন সম্ভাবনা নেই। আপনি নিশ্চিত থাকুন। মাসিক হওয়ার জন্য কোনরকম পিল খাবেন না। 

  • ধন্যবাদ 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ