প্রেগন্যান্ট না হলে MM KIT খেলে কি পিরিয়ড না হওয়া থেকে মুক্তি পাওয়া যায়....   প্রেগন্যান্ট না হয়ে MM KIT খেলে কি হয়......???? 
Share with your friends
Jamiar

Call

★ধন্যবাদ প্রশ্নটি  করার জন্য। আপু আপনাকে আগে এই পিল এর সম্পর্কে জানতে হবে। অনাকাঙ্ক্ষিত ভাবে ৩-৪ সপ্তাহের  গর্ভবতী  হলে এই mm-kit পিল সেবন করে গর্ভপাত করানো যায়।   

আর মাসিক বন্ধ হলেই যে আপনি গর্ভবতী তার কোন নিশ্চয়তা আছে ।আর মাসিক বন্ধ হলেই  এই mm-kit পিল সেবন করা যাবে না। কারণ মাসিক বিভিন্য কারনেও বন্ধ হয়ে যেতে পারে সে ক্ষেত্রে এই mm-kit পিল সেবন করা যাবে না।
যদি আপনার মাসিক অনাকাঙ্ক্ষিত ভাবেই বন্ধ হয়  তাহলে অবশ্যই গাইনি ডাক্তার এর পরামর্শ নিতে হবে। 
★আর যেহেতু গর্ভবতী না হলে এই mm-kit পিল সেবন করা যায় না ।তাই গর্ভবতী    না হয়ে mm-kit   খেলে শরীরে নানান ক্ষতিকারক প্রভাব ফেলবে যেমন:- জরায়ুজ রক্তক্ষরণ হতে পারে,পরবর্তীতে সন্তান জন্মদানে ব্যার্থ হওয়া,অত্যধিক যোনি রক্তপাত হতে পারে, পেটে ব্যথা হতে পারে,বমি হওয়া,শরীর ঠান্ডা হয়ে যাওয়া।এছাড়াও  আরো বেশ কিছু সমস্যা দেখা দিলে অবশ্যই গাইনি বিশেষজ্ঞ কাছে পরামর্শ নিয়ে চিকিৎসা নিতে হবে।
  • তাই সব শেষে   বলতেই হয় বিশেষ করে  মহিলাদের  ক্ষেত্রে গাইনি বিশেষজ্ঞ ডাক্তার এর পরামর্শ ছাড়া কোন পিল বা ঔষধ সেবন করা উচিৎ নয়। আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি।
Talk Doctor Online in Bissoy App