কারন আমি এই অল্প পয়েন্টে কোথাও আবেদন করতেই পারবো নাহ/পরছি না.....। আমি বর্তমানে একটি সরকারি কলেজে ব্যবসা শিক্ষা বিভাগে একাদশ   শ্রেনিতে পড়াশোনা করছি। কি করবো কিছুই ভাপতে পারছি।
Share with your friends
Call

যেটা হয়ে গেছে সেটা নিয়ে আর ভেবে লাভ হবে না যেহেতু আপনি শিক্ষা নিয়েছেন তাই আপনি এখন সামনে ভাল করার চেষ্টা করুন।

Talk Doctor Online in Bissoy App

আপনি অতীত নিয়ে চিন্তা না করে সামনের দিনগুলোকে নিয়ে ভাবুন,এখন টেনশন করলেও কোন লাভ নাই,এখন থেকে ভালোভাবে পড়াশোনা করুন,এবং সামনে ভালো ফলাফল করার চেষ্টা করুন।

Talk Doctor Online in Bissoy App

আপনি এইচএসসিতে খুব ভাল করে পড়াশুনা করুন যাতে A+ পান। এইচএসসিতে A+ পেলে আপনার মোট পয়েন্ট ৭ এর উপরে থাকবে।  এসএসসিতে ৩ এর নিচে থাকায় কোন সরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তির অাবেদন করতে পারবেন না। (১) আপনার পরিবারের অার্থিক অবস্থা ভাল থাকলে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অনার্স করুন। (২) যদি অার্থিক অবস্থা ভাল না হয় তাহলে জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্সে ভর্তির অাবেদন করুন। আবেদন করার সময় নামকরা সরকারি কলেজে অাবেদন করবেন না যেহেতু আপনার পয়েন্ট কম। উপজেলা পর্যায়ে অবস্থিত যেসব কলেজ অাছে সেগুলোতে অনার্সে ভর্তির অাবেদন করুন। (৩) জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্সে যদি চান্স না পান,তাহলে ডিগ্রিতে ভর্তি হয়ে যান। ডিগ্রি করার পর মাস্টার্স করে শিক্ষক, বিসিএস ক্যাডারসহ অারও অনেক সরকারি চাকুরি করতে পারবেন। অযথা চিন্তা করবেন না। যা হবার হয়ে গেছে। বর্তমানে এইচএসসিতে A+ তোলার চেষ্টা করুন। আমি উপরে যে প্রক্রিয়া তুলে ধরলাম তা অনুসরণ করুন। কোন কিছু বুঝতে সমস্যা হলে মন্তব্য করে জানান। আপনার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি। 

Talk Doctor Online in Bissoy App