বয়স ১৬। সপ্তাহে তিন বার সাবান দিয়ে মাথা ধোঁয়া হয এবং ৫-৬ বার নারকেল তেল ব্যবহার করি। মাথায় হালকা খুসকি।  
শেয়ার করুন বন্ধুর সাথে

আপনি ভিটামিনযুক্ত শাকসবজি বেশি করে খান, তাতে সুফল পাবেন। এছাড়া চুল পড়া বংশ গত কারন হতে পারে। কেননা বংশগত কারনে ও চুল পড়ে। এই কারন না থাকলে আপনি ভাল শাকসবজি খান, এতে সুফল পাবেন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

চুল পড়া বন্ধ করতে আপনাকে যা করতে পারেন-

প্রচুর পরিমাণ পানি পান করুন।  চায়ের সবুজ পাতা প্রতিদিন মাথায় ঘষলে চুল পড়া বন্ধ হয়।  তাছাড়া পিঁয়াজের রস চুল পড়া রোধে অনেক কার্যকরি।  সাথে সাথে ব্যায়াম করলে হরমোনাল ব্যালেন্স ঠিক থাকে।  তাই প্রতিদিন নিয়ম করে ১৫-৩০ মিনিট ব্যায়াম করা উচিত।  ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Porimolray

Call

আপনি চুল পড়া রোধে যা করবেন: *নিয়মিত পেয়াজ বেটে তার রস মাথায় ব্যবহার করবেন এতে চুলের গোড়া শক্ত,মজবুত,চুলপড়া রোধ ও নতুন চুল গজাতে সাহায্য করবে। *আপনি ইক্যাপ খেতে পারেন। *সাবান ব্যবহার না করে সপ্তাহে ২দিন শ্যম্পু ব্যবহার করুন। *ভিটামিন ই জাতীয় খাবার খাবেন। *এছাড়া মাথা ন্যারা করলেও কিছুটা ফল পাওয়া যায়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call
চুল পড়া সমস্যার সমাধানের জন্য যে সমাধানটি সবচাইতে বেশী কার্যকর তা হচ্ছে ক্যাস্টর অয়েল। বিভিন্ন উপায়ে এই ক্যাস্টর অয়েল চুলের যত্নে ব্যবহার করতে পারলে চুল পড়ার সমস্যা একেবারেই নিরাময় করতে পারবেন।

জেনে নিন ব্যবহারবিধি

- শুধুমাত্র ক্যাস্টর অয়েল হাতে তালুতে নিয়ে চুলের গোঁড়ায়, মাথার ত্বক থেকে চুলের ডগা পর্যন্ত ভালো করে ম্যাসেজ করার অভ্যাস অনেকটা পরিবর্তন আনতে সক্ষম।

- তবে লক্ষ্য রাখবেন অতিরিক্ত তেল ব্যবহার যাতে না করা হয়। কারণ ক্যাস্টর অয়েল অন্যান্য তেলের তুলনায় অনেক বেশী ঘন থাকে যা ধুয়ে ফেলতে কষ্ট হবে।

- সব চাইতে ভালো ফলাফল পাবেন যদি পুরোরাত ক্যাস্টর অয়েল চুলে রেখে সকালে ধুয়ে ফেলতে পারলে। কিন্তু যদি হাতে সময় না থাকে তাহলে ১৫-২০ মিনিট চুলে লাগিয়ে রাখুন ক্যাস্টর অয়েল।

- কুসুম গরম পানি দিয়ে প্রথমে চুল ধুয়ে নিন ভালো করে। লক্ষ্য রাখবেন যেন পানি বেশী গরম না হয়ে যায়। ২ ভাগ সাধারণ পানির সাথে ১ ভাগ গরম পানি মিশিয়ে নিন সঠিক তাপমাত্রার জন্য। তারপর শ্যাম্পু করে চুল ধুয়ে ফেলুন।

- আপনি শুধু ক্যাস্টর অয়েল ব্যবহার করতে না চাইলে এতে অন্যান্য তেল যেমন অলিভ অয়েল, আমন্ড অয়েল, ভিটামিন ই ক্যাপস্যুল ইত্যাদি মিশিয়ে নিতে পারেন। এতেও বেশ ভালো ফলাফল পাবেন।

- প্রতিদিন ব্যবহার করতে পারলে খুবই ভালো ফলাফল পাবেন। কিন্তু যদি হাতে সময় না থাকে তাহলে সপ্তাহে ৩-৪ দিন ব্যবহারের চেষ্টা করুন।

এই উপায়ে চুল পড়া সমস্যা প্রতিরোধ করা যায় । এটি শতভাগ কার্যকরী ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ