আমি মোবাইল দিয়ে পরিক্ষার প্রশ্ন করতে চাই। বাট কম্পিউটারে ঠিক মত সাপোর্ট করে না। আমি কোন সফটওয়্যার দিয়ে লিখলে মোবাইল এর পাশাপাশি কম্পিউটারে ও সাপোর্ট করবে।
শেয়ার করুন বন্ধুর সাথে
Waruf

Call

যেহেতু ফন্টগত সমস্যা। মোবাইলে যে ফন্ট ব্যবহার করেছেন তা কম্পিউটারে ইন্সটল না থাকে সাপোর্ট করেনা। অন্য দিকে কি-বোর্ড সফটওয়ারের জন্যও এই সমস্যা লেগেই থাকে। একক ভাবে সমাধান কঠিন। এর চেয়ে আমি একটি উপায় বলছি, আপনি যেখানেই যান, যে কম্পিউটার বা ফোনে যান সমস্যা হবেনা। আপনি মোবাইলে wps অফিস ইন্সটল করে এতে আপনার প্রয়োজনীয় লেখা লিখুন। তারপর স্বাভাবিক ভাবেই মানে doc ফরম্যাটে সেভ করুন। এটা ফোনেই রাখবেন পরে এডিট করার প্রয়োজন হলে। কিন্তু ঐ একই ফাইল আপনি আবারও সেভ করবেন pdf ফরম্যাটে। save as pdf অপশন না পেলে import অপশনে যান সেখানে পাবেন। এই পিডিএফ ফাইলটি কম্পিউটারে নিলে লেখা সাপোর্ট করবে। কারন পিডিএফ ফাইলের লেখা কখনো উলটা পালটা বা আন সাপোর্ট হয়না। শুধু পিডিএফ ফাইল অফেন করতে পিডিএফ রিডার লাগে। তবে এখন সকল ব্রাউজারে এটি ডিফল্ট থাকে। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি WPS সফ্টওয়্যার ইন্সটল করে নিন৷ এরপর মাল্টিলিং কিবোর্ডের মাধ্যমে WPS এর অফিস ওয়ার্ড অপশনে লিখুন৷ এটা কম্পিউটারে নেয়ার পর "সোলাইমান লিপি" ফন্ট এ্যাপ্লাই করুন৷ সবকিছু ঠিকভাবে আসবে ইনশাআল্লাহ৷

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ