শেয়ার করুন বন্ধুর সাথে
Call
প্রাকৃতিক উপায়ে চুল কালো করার অসাধারণ ২ টি উপায় :

১-লাল পেঁয়াজ ছোট ছোট করে কেটে নিয়ে একটি পাতলা পরিষ্কার কাপড়ে রেখে চিপে রস বের করে নিন। এই পেঁয়াজের রস পুরো মাথার ত্বকে ভালো করে লাগিয়ে নিন। ১৫ মিনিট পর মৃদু কোনো সাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। সপ্তাহে ২ দিন ব্যবহার করুন এই পেঁয়াজের রস।

2-ডিমের হেয়ার মাস্ক:

ডিমের উচ্চ মাত্রার প্রোটিন চুলের ফলিকলে পুষ্টি প্রদান করে এবং চুল দ্রুত বৃদ্ধি নিশ্চিত করে। এই মাস্কের সালফার, জিংক, আয়রন, সেলেনিয়াম, ফসফরাস এবং আয়োডিন চুল দ্রুত বৃদ্ধি করে।
১ টি ডিমের সাদা অংশ নিন। এতে ১ টেবিল চামচ মধু এবং ১ টেবিল চামচ অলিভ অয়েল দিয়ে ভালো করে মিশিয়ে নিন। চুলে ভালো করে লাগিয়ে ২০ মিনিট রাখুন। এরপর শ্যাম্পু করে চুল ভালো করে ধুয়ে ফেলুন। সপ্তাহে ১ দিন ব্যবহারে ভালো ফল পাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

চুল কালো করার ঘরোয়া উপায়:

*একটি পাত্রে নারকেল তেলের সঙ্গে শুকনো আমলকির গুঁড়ো দিয়ে জ্বাল দিন। তারপর ঠান্ডা হয়ে গেলে তেলটি চুলে ব্যবহার করুন। সারা রাত এইভাবে রাখুন। সপ্তাহে একবার বা দুবার ব্যবহার এমনটা করতে পারেন। পরের দিন শ্যাম্পু করুন।

*লেবুর রস এবং এক চামচ আমলকির পেস্ট ভাল করে মিশিয়ে প্যাক তৈরি করে নিন। তারপর চুলে ভালো করে ম্যাসাজ করুন। এভাবে সারা রাত রাখুন। পরের দিন শ্যাম্পু করে ফেলুন। দুচামচ লেবুর রস এবং তিন চামচ পেঁয়াজের রস ভাল করে মিশিয়ে নিন। তালুতে ভাল করে লাগান। ৩০ মিনিট এইভাবে রাখার পরে শ্যাম্পু করে ফেলুন। সপ্তাহে ৩ থেকে ৪ বার করতে পারলে ভাল।

*বাদামের তেল এবং তিলের তেল চুল পাকা কমাতে খুবই কার্যকরী। দুরকমের তেলের মিশ্রণ চুল পাকা রোধ করে। বাদামের তেলে তিলের বীজ দিয়ে পাঁচ-সাত মিনিট ধরে গরম করুন। ঠান্ডা হয়ে যাওয়ার পরে চুলের গোড়ায় ঘষে ঘষে সারা মাথায় মাখুন। ঘণ্টা খানেক রেখে ধুয়ে ফেলুন। রাতভর মেখে রেখে পরদিনও ধুতে পারেন।

*কারি পাতা যেমন খাওয়ার জন্য ভাল, তেমনই চুলের গুণগত মান বাড়ায়। চুলকে বেশি কালো করতে সাহায্য করে। এক চামচ নারকেল তেলে কিছুটা কারি পাতা দিয়ে ফুটিয়ে নিতে হেব। ভাল করে ম্যাসাজ করুন। ঘণ্টাখানেক রাখার পরে ধুয়ে ফেলুন। সাদা চুল দ্রুত কালো করতে অনেকে ব্ল্যাক কফি ব্যবহার করেন। তরল ব্ল্যাক কফি দিয়ে চুল ধুয়ে নিন। স্থায়ীভাবে চুল কালো হবে না কিন্তু দীর্ঘ সময়ের জন্য চুল কালো থাকবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ