নিয়মিতভাবে ২ টা টেবলেট খাচ্ছি আমার মনে হয় এইকারনেই হতে পারে, Eplim and Quiet, পেটে কি গ্যাস হয় নাকি??? পেট টা হাল্কা ফুলেও থাকে মনে হচ্ছে, 
শেয়ার করুন বন্ধুর সাথে

  সম্ভবত   আপনার  পেটে   গ্যাসের সমস্যা আছে।বেশি করে পানি পান করুন।কারণ পানি পেটের গ্যাসকে প্রশমিত করে।অতিরিক্ত গ্যাসের ফলে বার বার বায়ু আসে।..........সাধারণ ডাক্তারের কাছে না গিয়ে আপনি একজন এম বি বি এস ডাক্তারের সাথে পরামর্শ করুন।তাহলে হয়ত এটার স্থায়ি সমাধান পেতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আমার মনেহয় পেটে গ্যাস আছে। প্রশ্নকর্তা গ্যাস্ট্রিক এর সমস্যা কমানোর জন্য শুধু ওষুধ যথেস্ট নয় , এর জন্য জীবন ধারার কিছু পরিবর্তন আনা প্রয়োজন। নিচে কিছু নিয়ম দিয়া হলো যা এই সমস্যা কমাতে সাহায্য করবে , যদিও সবার জন্য একই নিয়ম হয়ত কাজ করবে না। তারপর চেস্টা করে দেখতে পারেন। দৈনন্দিন কাজগুলো সময় মেনে করুন যেমন কাজের জন্য খাওয়া এবং ঘুমের সময় যেন প্রভাবিত না হয়। অতিরিক্ত বেশি বা কম উভয় ওজনের মানুষের ক্ষেত্রে এই সমস্যা বেশি হয়। তাই উচ্চতা এবংবয়স অনুযায়ী যেন ওজন সাভাবিক সীমার মধ্যে থাকে যেসকল খাবার গ্যাস্ট্রিক এর সমস্যা বাড়িয়ে দেয় তা যতই পছন্দের হোক এড়িয়ে চলতে হবে - তেল মশলা এবং চর্বি যুক্ত খাবার ,অতিরিক্ত চা,কফি,টক জাতীয় ফল ইত্যাদি একসাথে অনেক খাবার না খেয়ে বার বার অল্প অল্প করে খান। খাওয়ার ঠিক পরেই শুয়ে পরা ঠিক না। সিগারেট এবং মদ্যপানের অভ্যাসথাকলে ত্যাগ করতে হবে। অনেকের কিছু খাবারে এসিডিটি বেশি হয় সেগুলো বাদ দিতে হবে। নিয়মিত খাওয়া কিছু ওষুধ যেমন প্রেসার ,পেইন কিলার,হাপানি কিছু এন্টি বায়োটিক, আইরন ট্যাবলেট ,এলার্জির ওষুধ খেলে এসিডিটি বেশি হয় , সেই রকম ক্ষেত্রে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ