আমি এসএসসি পাস করছি। কিন্তু আমার ইচ্ছা গার্মেন্টস এ ভাল বেতনে চাকরি করব। গার্মেন্টস এ কোন বিভাগে কাজ শিখালে ভাল বেতন আসা করা যায়???
শেয়ার করুন বন্ধুর সাথে

বাংলাদেশের তৈরি পোশাক শিল্প যাত্রা শুরু করে ষাটের দশকে। তবে সত্তরের দশক শেষের দিকে রপ্তানিমুখী খাত হিসেবে এই শিল্পের উন্নয়ন ঘটতে থাকে। বর্তমানে এটি বাংলাদেশের সবচেয়ে বড় রপ্তানিমুখী শিল্পখাত।


এখানে চাকুরির জন্য রয়েছে অনেক সম্ভবনা। বর্তমানে গার্মেন্টস শ্রমিকদের বেতন স্কেল ও পরিবর্তন হচ্ছে যার কারনে নুন্যতম বেতম হয়ে যাচ্ছে ৮,০০০/- (আট হাজার টাকা) যার ফলে একজন ফেশ্র (অভিঙ্গতা বিহীন) লোক ও কমপক্ষে ৮,০০০/- টাকা পাবে। যদিও বা শুধু ৮,০০০/- নয় ওভার টাইম বা অতিরিক্ত কর্মঘন্টা দিয়ে প্রায় ১০,০০০ থেকে ১১,০০০ টাকা বেতন চলে আসবে।


বর্তমানে গার্মেন্টসে প্রায় ১৩৯ মতান্তরে ২৭৮ টি পদে (ডেজিগনেশন) এ বিভিন্ন গ্রেডে বিভিন্ন বেতন স্কেলে চাকুরির সুযোগ রয়েছে তবে তার মধ্যে গার্মেন্টস এর সুইং মেকানিক পদটি হয়তোবা আপনার জন্য পারফেক্ট হতে পারে।


যেহুতু পরাশুনা তুলনামুলক কম, আর অভিঙ্গতা ও নেই সেহুতু সুইং মেকানিক এর সহকারী হিসেবে জয়েন্ট করতে হবে কাজ কোন মতো শিখে গেলেই ২৫,০০০/- থেকে ৩৫,০০০/- বেতন হবে ইনশাল্লাহ। (যদিও সেটা নির্ভর করবে আপনার অভিঙ্গতার উপর)


বর্তমানে গার্মেন্টস এর নুন্যতম বেতন এর (খসড়া গেজেট) সংযুক্ত করা হলো।।


Minimum Wages 2018 For Garments Worker.

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ