আমার এক গার্লফ্রেন্ড আছে তার সাথে তাদের সাথে একদিন তাদের বাসায় যাই। তো যাওয়ার পরই বুঝতে পারি ওরা কাদিয়ানি। আমি ওদের বাসায় কাফের মীর্যার ছবি দেখেই বুঝতে পারি ওরা কাফের এবং কাদিয়ানি ।এখন প্রশ্ন হলো আমার ঈমানে সমস্যা হবে বা পাপ হবে তার সাথে চলা -ফেরার কারনে।
শেয়ার করুন বন্ধুর সাথে

অবৈধ ভাবে প্রেমের সম্পর্ক করাই পাপ, এটি করা থেকে বিরত থাকা আল্লাহ তায়ালা কোরআনে নির্দেশ দিয়েছেন। অবৈধ প্রেমের সম্পর্ক করা যিনা, আর যিনা করা কবিরা গুনাহ, যা করলে আপনার ঈমানে সমস্যা হবে বলে আমি মনে করি। এটা মুসলিম মেয়ের সাথে করলেও কিংবা বিধর্মী, বা কাফের মুসরিক, কাদিয়ানি যাই হক,পাপ হবেই এটি করলে। এবং তাওবা না করলে ঈমানে সমস্যা হতে পারে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

 ভাই পাপ হবে কেনো। কোনো বিধর্মী বা বদ আকিদায় বিশ্বাসী এমন কারো সাথে স্বাভাবিক সম্পর্ক থাকলে পাপ হবে এমন কোনো বিধান ইসলামে নেই। আপনি তার সাথে সম্পর্ক রাখতে পারবেন তবে যেনা বা ব্যভিচার এবং বিবাহ করতে পারবেন না। এতে মারাত্মক গুনাহ হবে। একে তো অবৈধ সম্পর্কের তারপর যেনার। তবে কাদিয়ানীদের ব্যাপারে প্রশ্ন হলো তারা তো এক আল্লাহকে মানে কিন্তু মুহাম্মদ মুস্তাফা স. কে মানে না। তাই তাদের সাথে বিবাহ জায়েজ হতে পারে। কারণ ইসলামে তাদের সাথে বিবাহ জায়েজ নেই যারা আল্লাহ ব্যতীত অন্য কাউকে তার শরিক মনে করে। আর যদি জায়েজ না হত তবে যারা আহলে সুন্নত ওয়াল জামাতের আকিদা হতে সামান্য বিচ্যুত তাদেরকে বিবাহ করা যেত না। যেমন ওহাবি, সালাফি ও মাযার পুজারী এরা। তবে উত্তম হলো সম্পর্ক না করা ও না রাখা। কারণ এতে ফিতনার আশংকা বেড়ে যায়। কেননা আল্লাহ বলেছেন তোমরা সর্বদা সত্যবাদী তথা ভালোদের সাথে থাক।  তো ভাই আপনার কোনো পাপ হবে না এবং ঈমান যাবে না যতক্ষণ না আপনি আহলে সুন্নতের আকিদায় অটুট থাকবেন। কারণ আমার জানা মতে এসব বদ আকিদায় বিশ্বাসীদের সাথে সম্পর্ক (পরিণয় নয়) থাকলে কোনো গুনাহ নেই। আর আপনি পারলে তাকে বুঝাতে চেষ্টা করতে থাকবেন। এতে আপনার সৎ কাজের আদেশ ও অসৎ কাজের নিষেধের হুকুম পালন হবে। এতে গুনাহর বদলে সওয়াব হবে। যদি গুনাহ হত তবে কোনো বিধর্মীকে মুসলমান বানানো যেত না। তেমনি কোনো বদ আকিদা পোষণকারীকে। কেননা এতে তাকে ওই বিধর্মীর সাথে মিশতে হত।  যদি কেউ আমার বিপরীতে কোনো দলিল পান তবে জানাবেন।  আশা করি প্রশ্নকারী উত্তর পেয়েছেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ