আজ রাত ৮ টা,  রাতে আমি মা'কে স্টার জলসা দেখতে দেই নি, মানে আমি অন্য একটা চ্যানেল দেখছিলাম এমন সময় সে এসে বললো স্টার জলসা দেখতে,  আমি বলললাম পরে দেখার জন্য, এ নিয়ে রাগ করে রাতে আর কথা  ও বলে নি আমাকে খাবারও দেয় নি !!!  জ্ঞানী দের কাছ থেকে পরামর্শ চাই এবং ইসলামী দৃষ্টিকোণ থেকে ব্যাখ্যা জানতে চাই?    
শেয়ার করুন বন্ধুর সাথে
Risbe

Call

প্রিয় ভাইয়া আসসালামু আলাইকুম। আসলে স্টার জলসা আর জি বাংলা ইত্যাদি চ্যানেল গুলোতে যে সিরিয়াল গুলো চলে তা সম্পূর্ণ হারাম।কিন্তু দুঃখ জনক হলেও সত্যি যে কিছু মা বোনেরা এই সব সিরিয়াল নিয়ে এতটাই পাগল যে তারা নামাজ পর্যন্ত বাদ দিয়ে এই সিরিয়াল গুলো দেখে।বর্তমানে এই চ্যানেল গুলোর জন্য অনেক সংসারে শান্তি চলে গেছে। ইসলামে কিছু কিছু বিষয়ে কঠোর হওয়ার নির্দেষ রয়েছে সেটা যদি আপনার মা-বাবার বিপক্ষেও হয়। যেমন আপনার পরিবার যদি আপনাকে নামাজ পড়তে নিষেদ করে বা হারাম কাজ করার জন্য বলে তাহলে আপনি তা মানতে পারবেন না। এখন আপনার মা যেহেতু এই সিরিয়ালের কারনে আপনাকে ভাত দেয় নাই এতে আপনার কোন দোষ নায়।বরং আপনার মা এতে গুনাহগার হলেন। এক্ষেত্রে আপনি তাকে বুঝানোর চেষ্টা করবেন।কিন্তু উচ্চ স্বরে কথা বলবেন না,যেহেতু আপনার মা।তাবুও যদি আপনার কথা না শোনে আপনি অন্য রুমে গিয়ে ইসলামিক বা অন্যান্য বই পরতে পারেন।এটাই আপনার জন্য ভালো।তবে প্রতিদিন এ ব্যাপারে তাগিদ করে যাবেন। আর আল্লাহর কাছে তাদের হেদায়াতের জন্য দোয়া করবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনার মার সাথে আপনার উক্ত ব্যবহার করা ঠিক হয়নি। কেনোনা, আপনার মা আপনার অভিভাবক।তাই আপনি আপনার মার কাছে ক্ষমা চেয়ে নিন, যে ভূলটা আপনার ছিল। আর হ্যা আপনি তাকে এটুকু বলতে পারেন যে স্টার জলসা দেখা হারাম।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনার এরকম আচরণ করাটা মোটেও উচিত হয়নি।যদিও স্টার জলসার মত চ্যানেল গুলো বাংলাদেশের মহিলাদের এক প্রকার বশ করেছে।তাই আপনার সাথে আপনার আচরণের যে প্রতিক্রিয়া পেয়েছেন এটা স্বাভাবিক।আপনি ইচ্ছা করলেও সহজে কাউকে স্টার জলসা দেখা থেকে বিরত রাখতে পারবেন না।আপনি নিজেও যেহেতু অন্য চ্যানেল দেখার জন্য এই কাজ করেছেন।তাই আপনি অন্যকে এটাও বলতে পারবেন না যে টিভি দেখা হারাম।তাই আপনার উচিত আপনার মায়ের কাছে ক্ষমা চেয়ে বিষয়টা মিটমাট করে নেওয়া।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি একদম উচিত কাজটি করেছেন ,প্রয়োজনে এই কাজটি আপনি প্রতিদিন করবেন যতদিন না আপনার মা ষ্টার জলসা বা অন্যান্য বাজে চ্যানেল দেখা বন্ধ না করে।এবং একটা সময় আপনার মা আপনাকে জিজ্ঞেস করতে বাধ্য হবে , কেন আপনি এমন করছেন। তখন আপনি আপনার মাকে ইসলামিক দৃষ্টিকোণ থেকে এর ক্ষতিকর দিকগুলোর কথা বলবেন আশা করি তাতে কাজ হবে।  

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ