অাপনাদের কাছে অামার একটা পশ্ন।।।।ইমান চলে গেলে কি করনীয়।? পুনরায় সেই ইমান পেতে হলে কি করতে হবে।? তার মনে তো সন্দেহ থেকে থাকে । ইসলামে এমন কোন কাজ অাছে কি?যে, সে ঐ কাজ করলে তার সমস্ত সন্দেহ দূর হবে। এবং সে পুনরায় অাল্লাহর প্রতি পুরোপুরি ভাবে বিশ্বাস স্হাপন করতে সক্ষম হবে।  
শেয়ার করুন বন্ধুর সাথে

ঈমান চলে গেলে কৃত অপরাধের জন্য লজ্জিত হয়ে তওবা করে কালিমা পড়ে পুনরায় ঈমানকে নবায়ন করতে হবে৷

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Habib96

Call

যদি আপনার কখনো মনে হয় যে, আমি ঈমান থেকে দূরে সরে গেছি, তাহলে পূর্ণ বিশ্বাসের সাথে আবার কালিমা ই তাইয়িবা ও কালিমা ই শাহাদাত পাঠ করে নিন৷ বিবাহিত হলে তাজদিদে নিকাহ (বিবাহ নবায়ন করা) করে নিন৷ এর পদ্ধতি হল দুজন সাক্ষীর সামনে নতুন করে স্বামী-স্ত্রীর ইজাব-কবুল করা৷এতে পুনরায় মোহরানা নির্ধারনের প্রয়োজন নেই৷ এবং অবশ্যই যে সমস্ত কারণে ঈমান চলে যেতে পারে তা পরিহার করুন৷ কোন বিষয়ে সন্দেহ আসলে গুরত্ব না দিয়ে এড়িয়ে চলার চেস্টা করুন৷ সন্দেহ দূর না হলে স্হানীয় ভাল আলেমের সঙ্গে যোগাযোগ করে আলাপ করুন৷

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

কোনো ব্যাক্তি যদি কুফুরি করে, তাহলে তার উচিত তাওবা করে দ্বিনের পথে ফিরে আসা।আর তাওবার শর্ত মেনে তাওবা করতে হবে।আর তাওবার শর্ত মেনে যদি তাওবা করেন তাহলে, পূর্বের গুনাহ সাওয়াব দ্বারা রূপান্তরিত হবে।ইঙ্গিত,সুরা ফুরকান আয়াত ৭০। তাওবার শর্তসমূহঃ ১। গুনাহের কারনে লজ্জিত হওয়া ২।আল্লাহর কাছে তাওবা করা মাফ চাওয়া ৩।পূর্বের পাপ কাজটি পুনরায় তথা, দ্বিতৃয়বার সংঘটিত না করা ৪।কোনো ব্যাক্তির অধিকার ভক্ষন করলে তা ফিরিয়ে দেয়া।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ