mm kit ১ম টেবলেট খাওয়ার ১০ঘন্টা পরেও মেন্স হচ্ছেনা। এখন কি করবো?? বাকি ৪টি টেবলেট কি সময় মত খাওয়াবো? না কি করবো?? বিঃদঃ স্ত্রী পেগনেট কিনা সঠিক জানা নাই, সহবাসের মেন্স হয় নাই তাই খাওয়াইছি। pls help কি করবো বলেন??
Share with your friends
Jamiar

Call

আপনার স্ত্রী প্রেগন্যান্ট কিনা তা আপনার  জানা নাই তার পরেও গর্ভপাত এর পিল খাওয়া উচিৎ হয় নি। মাসিক না হলেই বা গর্ভবতী লক্ষন দেখেই গর্ভপাত এর পিল খেতে হবে তা বোকামী ব্যতীত কিছুই না। তাই শর্বদাই চিকিৎসক এর পরামর্শ নেওয়া উচিৎ।

তবে বড় পিল খেয়েও ১০ ঘন্টাতেও মাসিকের রক্তপাত হয়নি সে ক্ষেত্রে বাকি ৪ টা পিল চিকিৎসক এর পরামর্শে সেবন করুন। উক্ত পিল গুলোর ব্যপারে খাওয়ার পরামর্শ দেওয়া আমাদের উচিৎ নয়।

মনে রাখবেন, মাসিক বন্ধ থাকলে,বমি বমি ভাব হলে,তলপেটে ব্যথা হলে, শরীর দুর্বল লাগলেই গর্ভবতী নয়।কেনো না এই লক্ষন গুলো মাসিকের পূর্বের লক্ষন ও  গর্ভবতী লক্ষন এছাড়াও ওভারিয়ান সিস্ট,pcos এর লক্ষন বটে।কাজেই কিছু  লক্ষন দেখে সরাসরি কোন সিদ্ধন্তে পৌঁছাবেন না।  এতে ক্ষতিকর কিছু হতে পারে।তাই শর্বদাই গোপন সংক্রন্ত সমস্যা গুলোর ব্যপারে অবিজ্ঞ কারো কাছ থেকে জেনে নিবেন বা গাইনি চিকিৎসক এর কাছে সেয়ার করবেন।

ধন্যবাদ। 

Talk Doctor Online in Bissoy App