জ্বীন বলতে আমরা বুঝে থাকি অশরীরী একটা জীব সে যে কোন আকার ধারণ করতে পারে। জ্বীন মানুষকে ভয় দেখায়, ক্ষতি করে, উপকার করে, কারো উপর ভর করে, ইত্যাদি। হুজুর রা জীন তাড়ানোর জন্য বিভিন্ন পন্থা অবলম্বন করে, যেমন জ্বীনে ধরা রোগির নাকে মরিচ পোড়া দেয়, মারপিট করে, এবং নানা ধরণের শান্তিমূলক কার্যক্রম করে। জ্বীন সম্পর্কে অনেক গল্প, উপকথা প্রচলিত আছে। লোকেরা বলে থাকে ওমুক জ্বীনের সাথে কথা বলেছে, ওমুক জ্বীনের সাথে প্রেম করেছে, ওমুক জ্বীনের সাথে কুবাপ নগরে গিয়েছিল, ওমুক জ্বীনের সাথে বিয়ে করেছিল ইত্যাদি। কিন্তু ওমুক লোকটাকে পাওয়া যায় না। সবাই বলে আমরা শুনেছি। আমার প্রশ্ন হলো কেউ কি জ্বীন দেখেছেন কিংবা জ্বীনের সঙ্গে কোন ধরণের সাক্ষাত লাভ করেছেন। 
শেয়ার করুন বন্ধুর সাথে

হ্যাঁ,জ্বিন রয়েছে। পবিত্র কুরআনের সুরা আয যারিয়াতের ৫৬ নম্বর আয়াতে আল্লাহ জ্বিন ও মানব জাতির সৃষ্টির কারন বলেছেন। জ্বিনরা আমাদের মতোই তবে আমরা তাদের দেখতে পাই না তাদের নিকটও নবী এসেছেন। কুরআনে সুরা জ্বিন নামক একটি সুরাও রয়েছে। পৃথিবীতে তারা নির্দিষ্ট কিছু স্থানে থাকে। তাদের মধ্যে ভালো খারাপ রয়েছে। এজন্য বিভিন্ন হাদিসে তাদের রক্ষার বিভিন্ন দোয়াও বর্ণিত রয়েছে। কিন্তু বর্তমানে কিছু ভন্ড লোক এ জ্বীন ধরা ..... নিয়ে ব্যবসা খুলেছে যা নিন্দনীয়।আর মানুষ জ্বীনের সাক্ষাৎ পেতে পারে। যারা অনেক ইবাদত বন্দেগী করে অর্থাৎ আল্লাহ ওয়ালা লোক তাদের নিকট ভালো জ্বীন দেখা দিয়ে থাকে। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Abrar Rafi

Call

জি। আসলেই আছে। পবিত্র কুরআন শরীফে আল্লাহ তালাই বলেছেন, "আমি জিন ও মানব জাতিকে শুধু আমার এবাদত এর জন্য সৃষ্টি করেছি।" অর্থাৎ দেখা যাচ্ছে মানব জাতির সাথে সাথে জিন জাতী ও আছে। আশা করি। আপনার উত্তর টি পেয়েছেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ