আমার কম্পিউটারে ব্রডব্যান্ড নেট কানেকশন আছে। আমি চাইছি এই ব্রডব্যান্ড নেট ইউস করে পিসি কে হটস্পট বানিয়ে ফোনে নেট চালাতে।  এই কারনে আমি বাজার থেকে একটা ছোট উইএসবি ওয়াই-ফাই ডিভাইস কিনে আনি। এইটার ওয়াইফাই ডিভাইসের মডেল 802.11n এই ডিভাইসের সাথে একটা সিডি আছে সেইটা ইন্সটল করেছি। এখন সমস্যা হচ্ছে যে আমার কম্পিউটার হটস্পট তৈরি হয়ে গেছে, যেকোনো ফোন থেকে সার্চ করলে হটস্পট পায় কিনতু পাসওয়ার্ড দিলে কানেক্ট হয় না। আবার কানেক্ট হলেও নেট পায় না। 

এই ভাবে এই মডেলেই ডিভাইস ইউস করে কেউ ফোনে নেট চালান এই রকম কেউ থাকলে প্লিজ হেল্প করেন।

image

ছবি তে লাল দাগ দেওয়া কানেকশান টা আমার বানানো হটস্পট।


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনি প্রথমে আপনার কম্পিউটারের নেটওয়ার্ক সেটিংস এ যাবেন, যেতে না পারলে নিচের অপশন ব্যাবহার করুন...

  1. Go to Start > Control Panel > Network and Internet > Network and Sharing Center.
  2. In the left-hand column, click Change adapter settings.

তার পর আপনি যেই নেটওয়ার্কের সাথে সংযুক্ত আছেন অই নেটওয়ার্কের উপর মাউসের Right Click করে Properties এ যাবেন নিচের মত করে,

image

তার পর নিচের চিত্রের মত করে প্রথমে Sharing এ যাবেন, তার পর Allow Internet Connection e ক্লিক করে নিবেন, এটা না করলেও চলবে, তার পর Select a private network connection e ক্লিক করে আপনি যেই Hotspot Netowrk Create করেছেন তা সিলেক্ট করে দিবেন, যেমন দেখেন আমি OPPO নামে একটি Hotspot Create করেছি আর তার নেটওয়ার্কের নাম হচ্ছে Local Area Connection* 12 তাই আমি এটি সিলেক্ট করেছি, তাই আপনার টা যা থাকবে তা সিলেক্ট করে নিবেন, তার পর OK তে ক্লিক করবেন।

ব্যাস এখন আপনার মোবাইল অই Hotspoter সাথে কানেক্ট করে দেখুন মোবাইলে নেট কানেকশন পেয়ে গেছে।

image

image

যদি তার পরেও কোন সমস্যা হয় তাহলে আমার সাথে যোগাযোগ করতে পারেন আমি AnyDesk or Team Viewer এর মাধ্যমে সমস্যা সমাধান করে দিব।

ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ