সাধারণত  মোবাইলের চার্জ হতে সময় লাগে ২ ঘন্টা, একটু বেশি হলে ২.৩০ মিনিটের বেশি নয়..  অথচ আমার  মোবাইলে চার্জ হতে ৪-৫ ঘন্টা যথেষ্ট নয়..ব্যাটারিও চেন্জ করেছি কিন্তু ফলাফল শূন্য.. তবে কি মোবাইলের কোন সমস্যা? মোবাইলের কি কোন সার্ভিসিং প‌্রয়োজন? অনুগ‌্রহ করে বলবেন..  বি দ‌্রঃ- মোবাইলে শর্ট নেই.
শেয়ার করুন বন্ধুর সাথে

কতটুকু সময় নিয়ে ব্যাটারি চার্জ হবে সেটা নির্ভর করবে ব্যাটারির ধারনক্ষমতা ও চার্জারের আউটপুট কারেন্ট (Ampere) এর উপর। চার্জিং অবস্থায় আপনার ফোনটি যদি অতিরিক্ত গরম হয় তাহলে সার্ভিসিং এর জন্য নিতে পারেন অন্যথায় প্রয়োজন মনে করছি না। আপনি আরো ভাল মনের চার্জার ব্যাবহার কর দেখতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি চার্জার পরিবর্তন করে দেখতে পারেন। অনেক ক্ষেত্রে আবার মোবাইলের আসল চার্জার ছাড়া অন্য কোন চার্জার দিয়ে চার্জ দিলে চার্জ হয়না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

উপরে করা সকল মন্তব্য দেখে আমার মনে হচ্ছে যে, আপনার ফোনে চার্জিং আইসি বা চার্জিং এ হেল্প করে এমন কোন আইসি সর্ট হয়ে যেতে পারে অথবা পারফর্মেন্স কমিয়ে দিতে পারে । আপনি সিম্ফোনির অফিসিয়াল কাস্টোমার কেয়ার থেকে সার্ভিসিং করিয়ে নেন ।

সমস্যার সমাধান হয়ে যাবে । 

তার পূর্বে মোবাইলটা একবার রিসেট দিয়ে দেখতে পারেন । 
অনেক সময় সফটয়্যার বা প্রোগামিং বাগের ফলেও এমন হয় ।
সমাধান না হলে সার্ভিসিং সেন্টার মাস্ট ।

আর একটি কথা, ক্লাস অফ ক্লান খেলার কারণে এমন ধরণের সমস্যা হয়নি । আপনি সম্ভবত মোবাইল চার্জে লাগিয়েও অনেক সময় মোবাইল ব্যবহার করতেন । যার ফলে এমনটি হতে পারে ।
আসলে মোবাইল ফোন চার্জ করার একটা যথাযথ নিয়ম আছে তা অামাদের মেনে চলা উচিৎ । এতে করে যেমন মোবাইল ভালো থাকবে তেমনি মোবালের ব্যাটারিও ভালো থাকবে ।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ